corona virus btn
corona virus btn
Loading

কীভাবে চলবে লকডাউন?‌ কোথায় ছাড়, কোথায় কড়াকড়ি?‌ ‌কেন্দ্র কোন পথে সিদ্ধান্ত নেবে, জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী

কীভাবে চলবে লকডাউন?‌ কোথায় ছাড়, কোথায় কড়াকড়ি?‌ ‌কেন্দ্র কোন পথে সিদ্ধান্ত নেবে, জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী
PM Modi interacts with chief ministers

প্রধানমন্ত্রী রাজ্যগুলিকে এই আলোচনার মধ্যে এটাও বলেছেন যে বিভিন্ন রাজ্যের অর্থনৈতিক পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রেও কেন্দ্রীয় সরকার সবরকমের সাহায্য করতে প্রস্তুত

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ ম্যারথন মিটিং ইতিমধ্যে সেরে ফেলেছেন মোদি। দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে শুনেছেন তাঁদের দাবি দাওয়ার কথা। কিন্তু করোনা রুখতে আপাতত তিনি ধাপে ধাপে লকডাউন তোলার পক্ষে। ফলে ১৭ মে–র পর আরও কিছুদিন চালাতে হবে এই অবস্থা। কীভাবে লকডাউন পরিস্থিতি থেকে বেরিয়ে আসবে রাজ্যগুলি?‌ কেন্দ্রীয় ভাবে সেই পরিকল্পনা না করে, রাজ্যকেই সেই সিদ্ধান্ত নেওয়ার ভার দিলেন প্রধানমন্ত্রী। আগামী ১৫ মে–এর মধ্যে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের থেকে এই মর্মে রিপোর্ট চেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই রিপোর্টের ভিত্তিতেই ঠিক হবে লকডাউন পরবর্তী সময়ে এগজিট প্ল্যান কী হতে চলেছে। নির্দিষ্ট রাজ্যগুলিতে কোথায় কোথায়, কীভাবে লকডাউন চলবে। কী কী কাজে ছাড় থাকবে, কী কী বিষয়ে কড়াকড়ি রাখা হবে, সব ঠিক কিছু নিয়েই কেন্দ্রকে লিখিত পরামর্শ দেওয়ার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী রাজ্যগুলিকে এই আলোচনার মধ্যে এটাও বলেছেন যে বিভিন্ন রাজ্যের অর্থনৈতিক পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রেও কেন্দ্রীয় সরকার সবরকমের সাহায্য করতে প্রস্তুত। কীভাবে দেশের অর্থনীতিকে চাঙ্গা করা যায়, সেই বিষয়টি নিয়েও বিভিন্ন রাজ্যগুলির মতামত চেয়েছে কেন্দ্রীয় সরকার। তিনি বলেছেন, এখন করোনা ভাইরাসের পাশাপাশি আরও একটি চ্যালেঞ্জের সঙ্গে লড়তে হবে। সেই লড়াইয়ের একটি দিক হল করোনা সংক্রমণ রুখে দেওয়া আর অন্যদিকটি হল ধীরে ধীরে সাধারণ মানুষের কাজকর্ম বাড়াতে সাহায্য করা। সমস্ত নিয়ম মেনেই এই দু’‌দিকে এগিয়ে যেতে হবে।

Published by: AVIJIT CHANDA
First published: May 12, 2020, 12:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर