Kolkata Metro : সাধারণের জন্য সুখবর! আজ থেকে বাড়ছে মেট্রো, কখন চলবে প্রথম মেট্রো, শেষ ট্রেন কখন?

সোম থেকে শুক্র আরও মেট্রো  ফাইল ছবি।

আবারও জনসাধারণের জন্য চালু হচ্ছে মেট্রো পরিষেবা (Metro Service)। আজ, শুক্রবার থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে ছুটবে কলকাতা মেট্রো (Kolkata Metro) এবং ইস্ট-ওয়েস্ট মেট্রো।

  • Share this:

    #কলকাতা : ঠিক দু'মাস পর আবারও জনসাধারণের জন্য চালু হচ্ছে মেট্রো পরিষেবা (Metro Service)। আজ, শুক্রবার থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে ছুটবে কলকাতা মেট্রো (Kolkata Metro) এবং ইস্ট-ওয়েস্ট মেট্রো। রাজ্য সরকারের নির্দেশ মতো বৃহস্পতিবার কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, আপাতত সোমবার থেকে শুক্রবার পর্যন্ত সাধারণের জন্য মেট্রো পরিষেবা মিলবে।

    আপ-ডাউন মিলিয়ে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত দৈনিক ১৯২ টি মেট্রো চলবে। তবে এখনই টোকেন দেওয়া হবে না। স্মার্টকার্ড থাকলে তবেই মেট্রো ওঠা যাবে। সেইসঙ্গে মেনে চলতে হবে করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় বিধি।

    সপ্তাহের পাঁচদিন কখন প্রথম এবং শেষ মেট্রো ছাড়বে? জেনে নিন -

    দিনের প্রথম মেট্রো

    ১) দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ - সকাল ৮ টা।

    ২) দমদম থেকে কবি সুভাষ - সকাল ৮ টা।

    ৩) কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর - সকাল ৮ টা।

    ৪) দমদম থেকে দক্ষিণেশ্বর - সকাল ৮ টা।

    দিনের শেষ মেট্রো

    ১) দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ - সন্ধ্যা রাত ৭ টা ৪৮ মিনিট।

    ২) দমদম থেকে কবি সুভাষ - রাত ৮ টা।

    ৩) কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর - রাত ৮ টা।

    মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার থেকে শুক্রবার দৈনিক ৪৮ টি ট্রেন ছুটবে। পাশাপাশি, আগের মতোই শনিবার নিজস্ব কর্মী এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য পরিষেবা চালু থাকবে। সেদিন আপ-ডাউন মিলিয়ে ১০৪ টি মেট্রো চলবে। সকাল ৮ টায় কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে। দিনের প্রথম ভাগে সকাল ১১ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো চলাচল করবে। দ্বিতীয় ভাগে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর ৩ টে ১৫ মিনিটে। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৭ টা ১৫ মিনিটে। তবে আগের মতোই পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকছে রবিবার।

    Published by:Sanjukta Sarkar
    First published: