corona virus btn
corona virus btn
Loading

করোনা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন! টেস্ট ম্যাচ শুরুর ঘন্টাখানেক আগে বাদ ইংল্যান্ডের জোফ্রা আর্চার

করোনা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন! টেস্ট ম্যাচ শুরুর ঘন্টাখানেক আগে বাদ ইংল্যান্ডের জোফ্রা আর্চার

প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৪ উইকেটে হারতে হয় ইংল্যান্ডকে। তিন ম্যাচের সিরিজে এই টেস্ট গুরুত্বপূর্ণ ইংল্যান্ড ক্রিকেট দলের কাছে।

  • Share this:

#ম্যানচেস্টার: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগে দল থেকে বাদ পড়লেন ইংল্যান্ডের জোফ্রা  আর্চার। করোনা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করার অভিযোগে ইংল্যান্ডের এই ক্রিকেটার দল থেকে বাদ পড়লেন। জৈব সুরক্ষা বলয় বা বায়ো সিকিউরিটি বাবেলের নিয়ম ভেঙে বাইরে বেরিয়েছিলেন জোফ্রা আর্চার। করোনা সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করায় আগামী পাঁচ দিন আইসোলেশন থাকতে হবে এই ফাস্ট বোলারকে। এই পাঁচ দিনের মধ্যে দু' বার করোনা পরীক্ষা করা হবে আর্চারের। করোনা রিপোর্ট নেগেটিভ হলে তবেই তিনি তৃতীয় টেস্ট খেলার জন্য অনুমতি পেতে পারেন।

জোফ্রা আর্চারের নিয়ম লঙ্ঘন শুধু নিজের কাছে নয়, পুরো দলের কাছে ছিল ঝুঁকিপূর্ণ। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নিয়ম মেনে শাস্তিমুলক ব্যবস্থা হিসেবে আর্চারকে দল থেকে বাদ দিয়েছে। এই ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ক্যারিবিয়ান বংশোদ্ভূত ক্রিকেটার।

ইসিবি-র তরফে এক বিবৃতিতে জোফ্রা আর্চার জানিয়েছেন, 'আমি যা করেছি তার জন্য দুঃখপ্রকাশ করছি। শুধু নিজের জন্য নয় পুরো দল এবং টিম ম্যানেজমেন্টকে ঝুঁকির সামনে ফেলে দিয়েছি। আমার ভুলের জন্য যে শাস্তি দেওয়া হয়েছে তা আমি মেনে নিচ্ছি। বায়ো সিকিউরিটি বাবলে থাকা প্রত্যেকের কাছে ক্ষমা প্রার্থনা করছি। সিরিজে এই অবস্থায় দল থেকে বাদ পড়া খুবই কষ্টকর। আমার মনে হচ্ছে দুটো দলকে বিপদে ফেলেছি। আমি প্রত্যেকের কাছে আবার ক্ষমাপ্রার্থী।'

প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৪ উইকেটে হারতে হয় ইংল্যান্ডকে। তিন ম্যাচের সিরিজে এই টেস্ট গুরুত্বপূর্ণ ইংল্যান্ড ক্রিকেট দলের কাছে। পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে দলে যোগ দিয়েছেন অধিনায়ক জো রুট। আর্চারকে বাদ দেওয়ায় এখন দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ডের স্কোয়াড হয়ে গেল ১২ জনের। তাঁর বদলে কাউকে নেওয়ার কথা ঘোষণা করেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। করোনা আবহে টেস্ট ম্যাচ শুরু হলেও একাধিক নিয়ম চালুু হয়েছে। বলে থুুুুুতু লাগানো যেমন নিষিদ্ধ তেমনই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নির্দেশে সিরিজ চলাকালীন জৈব সুরক্ষা বলয়ের বাইরে ক্রিকেটারদের বেরনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে।

Eron Roy Burman

Published by: Debamoy Ghosh
First published: July 16, 2020, 3:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर