Assembly Oath Taking : বিধানসভায় আজ শপথ নিলেন দুই মন্ত্রী-সহ ১১ জন! বাদ পড়লেন এক বিজেপি বিধায়ক

বিধানসভায় শপথ গ্রহণ ১১ বিধায়কের Photo :Collected

আসা হয়নি বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠানে (Oath Taking Ceremony)। আর তাই আজ শুক্রবার শপথ নিলেন পশ্চিমবঙ্গের (West Bengal) দুই মন্ত্রী-সহ ১১ জন বিধায়ক (MLA)।

  • Share this:

    #কলকাতা : কেউ ছিলেন করোনা আক্রান্ত। কেউ ছিলেন অসুস্থ ছিলেন। কেউ বা খবর পাননি। আর সেকারণে আসা হয়নি বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠানে (Oath Taking Ceremony)। আর তাই আজ শুক্রবার শপথ নিলেন পশ্চিমবঙ্গের (West Bengal) দুই মন্ত্রী-সহ ১১ জন বিধায়ক (MLA)। শপথ বাক্য পাঠ করালেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

    শুক্রবার বিধানসভার নৌশার আলী কক্ষে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বিধায়কদের শপথ বাক্য পাঠ করান। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও খাদ্যমন্ত্রী রথীন ঘোষ বিধায়ক পদে শপথ নেন। দুজনেই করোনা সংক্রমণে আক্রান্ত হওয়ায় শপথ নিতে পারেননি এর আগে।

    প্রসঙ্গত, চলতি মাসের ৬ ও ৭ তারিখের নবনির্বাচিতদের শপথ বাক্য পাঠ করেছিলেন প্রোটেম স্পিকার সুব্রত মুখোপাধ্যায়। ব্রাত্য - রথীন সহ মোট ১২ জন বিধায়ক ওই সময় শপথ নিতে পারেননি। তৃণমূলের পক্ষে ভগবানগোলার বিধায়ক ইদ্রিস আলী ও মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্র করোনা সংক্রমনের কারণে শপথ নিতে পারেননি। একই কারণে শপথ নিতে পারেননি বিজেপির ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী ও দক্ষিণ কাঁথির বিধায়ক অরূপ দাস।

    এরা প্রত্যেকেই বিধায়ক পদে শপথ গ্রহণ করেছেন আজ। কিন্তু গঙ্গারামপুরের বিজেপি বিধায়ক সত্যেন রায় করোনায় আক্রান্ত হওয়ায় এদিন শপথ নেননি। তবে বাঁকুড়া জেলার বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ শপথগ্রহণ করেছেন। অন্যদিকে নেহাতই যোগাযোগের অভাবে প্রথম দফায় শপথ নিতে পারেননি জলপাইগুড়ি প্রদীপ বর্মা ও রায়পুরের মৃত্যুঞ্জয় মুর্মু। তাঁরাও শপথ নিয়েছেন এদিন।

    শুক্রবার নতুন বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদীয়মন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায়, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য,পরিষদীয় প্রতিমন্ত্রী সন্ধ্যারানী টুডু ও বিধানসভায় শাসকদলের মুখ্য সচেতক নির্মল ঘোষ।

    Published by:Sanjukta Sarkar
    First published: