করোনার জেরে ১ দিনে ১.৭৫ লাখ মুরগী মেরে ফেললেন পোলট্রি ব্যবসায়ী, নষ্ট করলেন ৯ লাখ ডিমও!

করোনার জেরে ১ দিনে ১.৭৫ লাখ মুরগী মেরে ফেললেন পোলট্রি ব্যবসায়ী, নষ্ট করলেন ৯ লাখ ডিমও!
  • Share this:

#দাহানু: করোনা আতঙ্কে ভয়ে কাঁটা দেশবাসী ৷ ইতিমধ্যেই দেশে আক্রান্তের সংখ্যা ৬০ ছাড়িয়েছে ৷ বিভিন্ন রাজ্যে বন্ধ স্কুল-কলেজ, সিনেমাহল ৷ করোনা আতঙ্কে রাস্তায় বেরতে ভয় পাচ্ছেন মানুষ ৷ এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় গুজব রটে গিয়েছে পোলট্রির মুরগী থেকেই ছড়াচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস ৷ সরকারের তরফে একাধিকবার সচেতনতামূলক প্রচার চালানো হয়েছে ৷ কিন্তু তারপরেও ভাঙছে না মানুষের ভুল ৷ গুজবের জেরে মুরগীর মাংসের দাম নেমে গিয়েছে ৬০-১০০ টাকায় ৷ পোলট্রি ব্যবসা প্রায় লাটে উঠে যাওয়ার জোগাড় ৷ মাংস ব্যবসায়ীদের মাথায় হাত ৷

এমন অবস্থায় নিজের পোলট্রি ফার্মের সব মুরগী আর ডিম নষ্ট করে ব্যবসা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিলেন মহারাষ্ট্রের এক ব্যবসায়ী ৷ মহারাষ্ট্রের ডাহানুর এলাকার এক ব্যবসায়ী তাঁর সাড়ে ৫ কোটি টাকার সম্পত্তি ধ্বংস করলেন এক দিনের মধ্যে ৷ মেরে ফেললেন ১ লাখ ৭৫ হাজার মুরগীকে ৷ নষ্ট করলেন ৯ লাখ ডিম! জরাট-সহ মহারাষ্ট্রের তিনটি জায়গায় প্রায় ৩৫টি পোলট্রি ফার্ম ও তিনটি হ্যাচারি বন্ধ করতে বাধ্য হলেন ড. সুরেশ ভাটলেকর।

সোশ্যাল মিডিয়ার কারণে পোলট্রি ব্যবসা মাথায় উঠেছে। পুনের পোলট্রি ব্রিডিং অ্যাসোসিয়েশনের তরফে সাইবার সেলে অভিযোগ জানানো হয়েছে। অ্যাসোসিয়েশনের অভিযোগ, পশ্চিমবঙগের মেদিনীপুরের এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় এমনই সব গুজব ছড়াচ্ছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। পুনের সিটি পুলিশ দ্রুত গ্রেফতারের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

First published: March 11, 2020, 2:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर