Karnataka Lockdown: লাগামছাড়া করোনা! মঙ্গলবার থেকে দু'সপ্তাহের লকডাউন কর্নাটকে

Karnataka Lockdown: লাগামছাড়া করোনা! মঙ্গলবার থেকে দু'সপ্তাহের লকডাউন কর্নাটকে

লাগামছাড়া করোনা! মঙ্গলবার থেকে দু'সপ্তাহের লকডাউন কর্নাটকে

সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা জরুরি ভিত্তিতে লকডাউন ঘোষণা করেছেন।

  • Share this:

    #বেঙ্গালুরু: গত ২৪ ঘণ্টায় কর্নাটকে একলাফে করোনার সংক্রমণ (Coronavirus) হয়েছে ৩৪ হাজার। আর তার পরেই লকডাউনের সিদ্ধান্ত নিল কর্নাটক সরকার। মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১ থেকে টানা দু'সপ্তাহের লকডাউনে গেল কর্নাটক (Karnataka Lockdown)। সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা জরুরি ভিত্তিতে লকডাউন ঘোষণা করেছেন।

    মুখ্যমন্ত্রী বলেছেন, 'মঙ্গলবার রাত ৯টা থেকে কোভিড কার্ফু শুরু হবে, চলবে আগামী ১৪ দিন।' তবে জরুরি পরিষেবা খোলা রাখার সিদ্ধান্তও জানানো হয়েছে। সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে জরুরি পরিষেবা ও সেই সংক্রান্ত দোকানপাট। তার পর সব দোকান বন্ধ করে দিতে হবে। কার্ফুর সময় কোনও রকম পরিবহণ খোলা থাকবে না। শুধুমাত্র নির্মাণ, কৃষি ও উৎপাদনের কাজ চলবে। জরুরি প্রয়োজন ছাড়া রাজ্যের মধ্যে এবং অন্য রাজ্য থেকে যাতায়াত একেবারেই বন্ধ রাখা হবে।

    এদিন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা রাজ্যের বাসিন্দাদের কাছে সহযোগিতার অনুরোধ করেছেন। এরই সঙ্গে তিনি ঘোষণা করেছেন, ১৮ থেকে ৪৪ বছরের সকল রাজ্যবাসীকে বিনামূল্যে করোনার টিকা দেওয়া হবে। ৪৫ বছরের সকলকে ৪৫ এর উপরের মানুষদের কেন্দ্রের তরফে বিনামূল্যে টিকার ঘোষণা করা হয়েছে।

    কর্নাটকেও করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মারাত্মক রূপ নিয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৮০৪ জন করোনা রোগী ধরা পড়েছেন। এ নিয়ে কর্নাটকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লক্ষ ৩৯ হাজার। গত একদিনে ১৪৩ জনের মৃত্যুও হয়েছে রাজ্যে। সব মিলিয়ে মৃতের সংখ্যা ১৪,৪২৬ জন। আইটি শহর বেঙ্গালুরুতেই ২০ হাজার নতুন সংক্রামিতের খোঁজ পাওয়া গিয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: