বাঁকুড়ার সদ্যোজাতের জন্য 'মায়ের দুধ' চাইছেন অভিনেত্রী ভূমি পেডনেকর, কারণ খুঁজতে ভাইরাল পোস্ট...

বাঁকুড়ার সদ্যোজাতের জন্য মায়ের দুধ চাইছেন ভূমি পেডনেকর। প্রতীকী ছবি।

জরুরি ভিত্তিতে মায়ের দুধ খুঁজছেন অভিনেত্রী ভূমি পেডনেকর। তাও আবার দিল্লি বা মুম্বই নয়, বাংলার এক শিশুর জন্য।

  • Share this:

    #মুম্বইঃ জরুরি ভিত্তিতে মায়ের দুধ (Breast Milk Donation) খুঁজছেন বলিউড অভিনেত্রী (Bollywood Actress) ভূমি পেডনেকর (Bhumi Pednekar)। তাও আবার দিল্লি বা মুম্বই নয়, বাংলার (West Bengal) এক শিশুর জন্য। ভূমির এই মানবিকতায় মুগ্ধ তাঁর ফ্যানরা। বৃহস্পতিবার সকাল সোয়া এগারো'টা সোশ্যাল মিডিয়ায় (Social Media Post) একটি পোস্ট করেন অভিনেত্রী। সেখানে তিনি মাত্র দু'মাসের একটি শিশুর জন্য মায়ের দুধ পৌঁছে দেওয়ার আবেদন জানান। মুহূর্তের মধ্যেই ভাইরাল (Viral) হয়ে যায় সেই পোস্ট। ইতিমধ্যেই হাজার হাজার মানুষ সেই পোস্ট শেয়ার করেছেন। অনেকেই সাহায্যের হাতও বাড়িয়ে দিয়েছেন।

    ভূমি তাঁর পোস্টে লিখেছেন, "2 month baby, mother passed from covid,urgently needs breast milk donations near Bankura, West Bengal-lactating mothers who can freeze the milk themselves to directly come forward,he can collect frozen milk once a week from Kolkata, Durgapur, Bankuura, Bishnupur DM @ RaveenaPatel"।

    অর্থাৎ, যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, "করোনা প্রাণ কেড়েছে দু'মাসের সদ্যোজাত শিশুর মায়ের। সে স্তন্যদুগ্ধ খায় এখনও। তাই তার জন্য মায়ের দুধের ভীষন প্রয়োজন। পশ্চিমবঙ্গের যে সমস্ত মায়েরা বুকের দুধ উৎপাদনে এই মুহূর্তে সক্ষম, তাঁরা দুধ সংরক্ষণ করুন। বাচ্চাটির পরিবারের তরফে সেই দুধ সংগ্রহ করা হবে। সপ্তাহে একদিন করে তাঁরা কলকাতা, দুর্গাপুর, বাঁকুড়া, বিষ্ণুপুর থেকে সংগ্রহ করে নেবেন।" ভূমি এই পোস্টটিতে ট্যাগ করে দিয়েছেন রবীনা পটেল নামে জনৈক এক মহিলাকে। কেউ আগ্রহী থাকলে, তাঁর সঙ্গেই যোগাযোগ করতে বলেছেন।

     প্রসঙ্গত, স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ০৭০ জন। গত ২৪ ঘণ্টাতেই সুস্থতার হারও স্বস্তিদায়ক। দৈনিক আক্রান্তের চেয়ে প্রায় ১ লক্ষ বেশি মানুষ সংক্রমণ মুক্ত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৬৯ হাজার ০৭৭ জন। গত চারদিনের তুলনায় কমেছে মৃত্যু। চার হাজারের নীচে নামল সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৪ জনের।  দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৮৭ হাজার ১২২ এ।

    Published by:Shubhagata Dey
    First published: