• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • জীবন সম্পর্কে ধারণা বদলেছে অতিমারী, জেনে নিন কোন জীবন বিমা আপনার জন্য সঠিক

জীবন সম্পর্কে ধারণা বদলেছে অতিমারী, জেনে নিন কোন জীবন বিমা আপনার জন্য সঠিক

বর্তমান বিশ্বজনীন মহামারী আমাদের বহু শিক্ষা দান করেছেন

বর্তমান বিশ্বজনীন মহামারী আমাদের বহু শিক্ষা দান করেছেন

বর্তমান বিশ্বজনীন মহামারী আমাদের বহু শিক্ষা দান করেছেন

  • Share this:

    বর্তমান বিশ্বজনীন মহামারী আমাদের বহু শিক্ষা দান করেছেন যেমন, আমাদের অগ্রাধিকার কী হওয়া উচিত, আমাদের জীবনের মূল্য এবং আমাদের কাছে প্রিয়জনদের মূল্য কতটা। আমাদের মধ্যে অনেকে এখন বাড়িতে বসেই কাজ করেন, অনেকের হয়তো চাকরি হারানোর মতো পরিস্থিতি তৈরি হয়েছে, এবং অনেকে হয়তো এই ভাইরাসের জন্য কোনও প্রিয়জনকে হারিয়েছেন।

    এর সাথে কীভাবে বাড়িভাড়া দেবেন বা নিজের সন্তানকে কীভাবে নিরাপদ ও সুস্থ রাখবেন, সেই চিন্তা যুক্ত হয়, তখন আপনি বুঝে যাবেন যে জীবন আসলে কতটা অনিশ্চয়তায় পূর্ণ। এই মহামারী এখনও কাটা ঘায়ে নুন ছিটিয়ে চলেছে, কিন্তু তা সত্ত্বেও আমরা সবচেয়ে খারাপ পরিস্থিতির জন্য নিজেদের প্রস্তুত করে তোলার উপায় শিখতে ও তার সাথে মানিয়ে নিতে পারি।

    অভিভাবক হিসেবে, আপনার সবচেয়ে বড় চিন্তার বিষয় হল আপনার সন্তানের ভবিষ্যৎ, তাহলে কেন কোনও দুর্ঘটনার অপেক্ষা করবেন, বরং তার চেয়ে সঠিক বিকল্প প্ল্যান প্রস্তুত করে রাখা জরুরি নয় কি? আপনি নিশ্চয়ই চাইবেন যে আপনার অবর্তমানেও যেন আপনার সন্তান নিজের সকল স্বপ্ন পূরণ করতে পারে এবং তাঁকে যেন আপনার রেখে যাওয়া ঋণের বোঝা বইতে না হয়। ঠিক এই কারণেই সুচিন্তিত ভাবে তৈরি করা একটি জীবন ও স্বাস্থ্য বিমা আপনার সাথে থাকলে, জীবন অনেকটাই নিশ্চিন্ত এবং আবার সুন্দর হয়ে উঠতে পারে। এবং, আরও কিছু ভালো খবর রয়েছে!

    ফাইন্যান্স এবং বিমা জগতের বিশ্বাসযোগ্য দিকপাল, HDFC Life-এর কাছে এমন একাধিক বিকল্প রয়েছে যা বহুমুখী এবং জীবনের কোনও সময় বিরূপ পরিস্থিতি তৈরি হলে, আপনি ও আপনার পরিবার যাতে সেই চ্যালেঞ্জের মোকাবিলা করতে পারেন, তার জন্য বলিষ্ঠ সমর্থন প্রদান করে। Click 2 Protect Life প্ল্যান হল এমনই একটি দারুণ প্রোডাক্ট যা পলিসি টার্মের যে কোনও সময় লাইফ অ্যাশিওর্ড ব্যক্তির মৃত্যুর মতো দুর্ভাগ্যজনক ঘটনা ঘটলে উপযুক্ত আর্থিক সুবিধা প্রদান করে। আপনার রেখে যাওয়া ঋণ শোধ করার মাধ্যমে কিংবা পরিবারের সদস্যদের মাসিক খরচের জোগান দেওয়ার মাধ্যমে এই টাকা আপনার পরিবারকে আর্থিক দুশ্চিন্তার হাত থেকে মুক্তি দিতে পারে। এটা আক্ষরিক অর্থেই এমন দায়িত্ববোধের পরিচয় বহন করে, যা আপনি নিশ্চিত ভাবেই চাইবেন আপনার উত্তরসূরীরা মনে রাখুক!

    কিন্তু বিষয়টি কি সত্যিই এতটা সহজ? হ্যাঁ। কারণ অতিরিক্ত কভারেজ বিকল্পের বিশাল রেঞ্জ-সহ, HDFC Life Click 2 Protect Life আপনাকে কম্প্রিহেনসিভ সুরক্ষার পাশাপাশি অতিরিক্ত কভারেজ বিকল্পের বিশাল রেঞ্জ প্রদান করে, যা আপনার পরিবারের চাহিদা অনুযায়ী এই প্ল্যানকে কাস্টোমাইজ করার সব ধরনের সুবিধা আপনার হাতের মুঠোয় এনে দেয়।

    কেন আপনার HDFC Life Click 2 Protect Plus-এর সুরক্ষা প্রয়োজন, তার জন্য কয়েকটি উল্লেখযোগ্য কারণ নীচে দেওয়া হল

    অত্যন্ত সাশ্রয়ী মূল্যে আপনার পরিবারের জন্য পাচ্ছেন একটি বলিষ্ঠ কভারেজ।

    ৩টি প্ল্যান বিকল্পের মধ্যে থেকে আপনি নিজের চাহিদা মতো সঠিক কভার বেছে নিতে পারেন।

    অটো ব্যালেন্সের মাধ্যমে বয়স বাড়ার সাথে সাথে মৃত্যু এবং জটিল রোগের জন্য অতিরিক্ত সুবিধা প্রদান করে৬

    Income Plus বিকল্পের অধীনে ৬০ বছর বয়স হওয়ার সাথে সাথে আয় হিসেবে পেআউট প্রদান করে

    সম্পূর্ণ জীবনের জন্য কভার গ্রহণ করার বিকল্প রয়েছে৫

    ম্যাচিওরিটি পর্যন্ত জীবিত থাকলে পরিশোধ করা সমস্ত প্রিমিয়াম ফেরত পাবেন প্রিমিয়াম বিকল্প৪ অনুযায়ী রিটার্ন হিসেবে

    জটিল রোগ নির্ণয়ের ক্ষেত্রে প্রিমিয়ামের উপরে ওয়েভার প্রযুক্ত হবে (WOP CI বিকল্প অনুযায়ী)৭

    দুর্ঘটনায় মৃত্যুর ক্ষেত্রে অতিরিক্ত সাম অ্যাশিওর্ড পাওয়া যাবে (ADB বিকল্প অনুযায়ী)৩

    এমন অসাধারণ সুবিধার পাশাপাশি, আপনি একাধিক কভার বিকল্পের মধ্যে থেকে বেছে নিয়ে নিজের চাহিদা অনুসারে প্ল্যান কাস্টোমাইজ করতে পারেন। ভেবে দেখুন আপনি কোনটা চান, আপনার অবর্তমানে আপনার পরিবার একটি বড় অঙ্কের টাকা একেবারে হাতে পাবে, নাকি প্রত্যেক মাসে তাঁদের কাছে নির্দিষ্ট অঙ্কের টাকা পৌঁছে যাবে। আপনি কি এমন প্ল্যান চান, যা আপনার পরিবারের সাথে বেড়ে উঠবে? আপনি নিজের প্রিমিয়াম পেমেন্ট সিঙ্গল, লিমিটেড নাকি রেগুলার ইনস্টলমেন্টের দ্বারা করতে চান?

    Life Option – এই বেসিক প্ল্যান আপনার অবর্তমানে আপনার পরিবারের ভরণপোষণের দায়িত্ব পালন করবে। যদিও লাইফ কভার সমগ্র পলিসি টার্মে একই থাকবে, তবে এটি ইনসিওর্ড ব্যক্তির মৃত্যুর ক্ষেত্রে এটি অ্যাশিওর্ড লামসাম অ্যামাউন্ট প্রদান করবে। নীচের উদাহরণটি দেখুন।

    Life & CI Rebalance- এটি একটি স্মার্ট প্ল্যান। এটি আপনাকে জটিল রোগের ক্ষেত্রে অনেক বেশি কভার প্রদান করে, পলিসি সম্পূর্ণ হওয়ার এক একটি বছর পূরণ হওয়ার সাথে সাথে এই পরিমাণ বাড়তে থাকবে এবং তার পাশাপাশি লাইফ কভারের পরিমাণ কমতে থাকে। তাছাড়াও, যে কোনও জটিল রোগ নির্ণয় হলে ভবিষ্যতের সমস্ত প্রিমিয়াম মুকুব করে দেওয়া হবে এবং লাইফ কভারেজ জারি থাকবে। নীচের উদাহরণটি দেখে নিন।

    Income Plus option – এই প্ল্যান বিকল্পের অধীনে, গ্রাহককে সমগ্র পলিসি টার্মের জন্য কভারেজ প্রদান করা হবে এবং ৬০ বছর বয়সে পৌঁছনোর পরে ম্যাচিওরিটির সময় লামসাম পেআউট পাবেন এবং তার পাশাপাশি নিয়মিত আয়ও শুরু হবে।

    এই দারুণ প্ল্যানগুলির সাথে আরও কিছু রাইডার যোগ করার মাধ্যমে আপনি নিজের কভারেজ আরও শক্তিশালী করে ফেলতে পারবেন। এই রাইডারগুলি হল:

    HDFC Life Critical Illness Plus এই রাইডারটি সাম ইনসিওর্ডের সমান মূল্যের লামসাম সুবিধা প্রদান করে, যদি লাইফ অ্যাশিওর্ড ব্যক্তি নথিভুক্ত করা ১৯টি জটিল রোগের মধ্যে যে কোনও একটিতে আক্রান্ত হিসেবে রোগ নির্ণয় করার পরে ৩০ দিন পর্যন্ত জীবিত থাকেন, তাহলেই এই সুবিধা পাওয়া যাবে।

    HDFC Life Income Benefit on Accidential Disability এই রাইডার অত্যন্ত কার্যকরী প্রমাণিত হয় যদি কেউ দুর্ঘটনার কারণে চিরস্থায়ী ভাবে প্রতিবন্ধী হয়ে যান। সে ক্ষেত্রে এই রাইডার নিয়মিত মাসিক আয় হিসেবে মোট সাম ইনসিওর্ডের ১%-এর সম পরিমাণ পেতে থাকবেন ১০ বছর ফিক্সড সময়কালের জন্য।

    HDFC Life Protect Plus এই রাইডারের সাম অ্যাশিওর্ডের মোট পরিমাণ থেকে একটি অনুপাত পে করার সুবিধা প্রদান করে, দুর্ঘটনাজনিত কারণে মৃত্যু বা আংশিক/সম্পূর্ণ প্রতিবন্ধকতার ক্ষেত্রে কিংবা ক্যান্সারে আক্রান্ত হিসেবে রোগ নির্ণয় হলে, যে বিকল্পটি এই রাইডারের অধীনে নির্বাচন করা হবে তার জন্য।

    এখন আপনার কাছে সমস্ত প্রয়োজনীয় তথ্য রয়েছে, ফলে আপনার পরিবারের চাহিদা ভালো ভাবে বুঝে নিন এবং আপনার অবর্তমানে আপনার পরিবার যাতে সব রকম ভাবে সুরক্ষিত থাকে, তার জন্য যে প্ল্যানটি আপনার উপযুক্ত বলে মনে হচ্ছে সেটি কিনে নিন। কারণ তাঁরা যদি যে কোনও প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করার জন্য তৈরি থাকে, তাহলে আপনি বুঝবেন যে, নিজের দায়িত্ব আপনি সঠিক ভাবে পালন করেছেন!

    HDFC Life –এ গিয়ে আপনার জন্য উপলব্ধ সমস্ত জীবন ও স্বাস্থ্য বিমার বিকল্পগুলি দেখে নিন

    এটি একটি পার্টনার পোস্ট

    Published by:Ananya Chakraborty
    First published: