বাজেট পেশের দিন সকালেই ৫০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স, নিফটি উঠল ১৩,৭০০ পয়েন্টের উপরে

বাজেট পেশের দিন সকালেই ৫০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স, নিফটি উঠল ১৩,৭০০ পয়েন্টের উপরে
বাজেটের দিন উর্ধ্বমুখী হল সেনসেক্স

বাজেটের দিন উর্ধ্বমুখী হল সেনসেক্স

  • Share this:

#নয়াদিল্লি: ২০২১-২২ অর্থবর্ষের বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। সবাই এখন সেদিকে তাকিয়ে। আয়কর কমানো থেকে বিনিয়োগ টানা-সহ নানা খাতে বরাদ্দ বাড়ানোর বিষয় নিয়েই আশার পারদ চড়ছে। আর বাজেট পেশের সকালেই শেয়ার বাজারে বেশ পরিবর্তন লক্ষ্য করা গেল। বাজেট পেশের আগেই উর্ধ্বমুখী হল সেনসেক্স।

আজ বাজেট পেশের আগেই তরতর করে উঠল শেয়ার বাজারের সূচক। বাজারের লেনদেন শুরু হওয়ার প্রথমের দিকে ৪০০ পয়েন্ট বেড়ে যায় শেয়ার বাজার। মাঝে একটু নামলেও ফের সেনসেক্সে বৃদ্ধি হয় ৫০০ পয়েন্টে। অন্য দিকে, নিফটিও বাড়তে শুরু করে। ১৩,৭০০ পয়েন্টের গণ্ডি পার করে ফেলে নিফটি। শুক্রবারের পর সোমবার বাজার খুলতেই BSE সেনসেক্সের সূচক ৪৪৩ পয়েন্ট পার হয়ে যায়। এই মুহূর্তে ১২৪ পয়েন্ট বা .৯১ শতাংশ উপরে উঠে নিফটির সূচক পৌঁছেছে ১৩,৭৪৯.৪৫ পয়েন্টে।

শেয়ার বাজার সূত্রে খবর, সেনসেক্স বাড়ার ফলে ICICI ব্যাঙ্ক, HDFC ব্যাঙ্ক, ONGC-সহ একাধিক সংস্থা লাভের মুখ দেখেছে। বিশেষজ্ঞদের কথায়, ভারতীয় কোম্পানিগুলির শেয়ার কিনতে রীতিমতো অস্থির বিদেশি বিনিয়োগকারীরা। আর ঠিক এই জন্যই দেশের শেয়ার বাজার এখন উর্ধ্বমুখী।


উল্লেখ্য, গত ২১ জানুয়ারি থেকে শেয়ারের সূচক নিম্নমুখী। কয়েকদিনের মধ্যে বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক মোট ৩,৫০৬.৩৫ পয়েন্ট হ্রাস পেয়েছিল। শুক্রবার বাজার বন্ধ হওয়ার সময়েও BSE সূচক ১.২৬ শতাংশ হ্রাস পেয়েছিল। অর্থাৎ ৪৬,২৮৫.৭৭ পয়েন্টে পৌঁছেছিল সূচক। একই রকমভাবে গত শুক্রবার NSE নিফটি ১৮২.৯৫ পয়েন্ট অর্থাৎ ১.৩২ শতাংশ নেমে যায়। সূচক পৌঁছায় ১৩,৬৩৪.৬০ পয়েন্টে। তবে বাজেট ঘিরে ফের উর্ধ্বমুখী হল সেনসেক্স।

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর