Home /News /business /

কলকাতায় স্বাস্থ্যক্ষেত্রের বৃহত্তম কারপোর্ট প্রকল্প করছে টাটা পাওয়ার

কলকাতায় স্বাস্থ্যক্ষেত্রের বৃহত্তম কারপোর্ট প্রকল্প করছে টাটা পাওয়ার

টাটা পাওয়ার এমন অনেক প্রকল্প বাস্তবায়িত করেছে যা এই শিল্পক্ষেত্রে এক একটি মানদণ্ড হিসাবে গর্বের সাথে বিবেচিত হয়ে আসছে।

  • Share this:

    #‌কলকাতা:‌ ভারতের বৃহত্তম বিদ্যুৎ সংস্থা টাটা পাওয়ার ভারতীয় স্বাস্থ্য ক্ষেত্রের বৃহত্তম কারপোর্ট তৈরির জন্য অ্যাপোলো গ্লেনিগলস হাসপাতালের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এটি পশ্চিমবঙ্গ রাজ্যের বৃহত্তম কারপোর্ট অর্থাৎ ছাদ যুক্ত গাড়ি রাখার জায়গা হবে। ৩৩৫ কেডব্লিউপি ক্ষমতার এই প্রকল্পটি হাসপাতালের জন্য প্রায় ৪.২৬ লক্ষ ইউনিট বিদ্যুৎ তৈরি করবে এবং বছরে ৮০,০০০ গ্রাম কার্বন নিঃসরণ কমাবে বলে আশা করা হচ্ছে।

    প্রকল্পটির রূপায়ণে সর্বোচ্চ স্তরের ইপিসি দক্ষতার এবং কাস্টমাইজড প্ল্যান লেআউটের প্রয়োজন। যার জন্য টাটা পাওয়ার সর্বোত্তম স্তরের ইঞ্জিনিয়ারিং ডিজাইন তৈরি করেছে। যাতে পরিকাঠামো সঠিক ভাবে তৈরি করতে সুবিধা হয় । টাটা পাওয়ারের উদ্ভাবনী পরিকল্পনা কার্যকরভাবে প্রকল্প বাস্তবায়নে সহায়তা করবে।

    টাটা পাওয়ার এমন অনেক প্রকল্প বাস্তবায়িত করেছে যা এই শিল্পক্ষেত্রে এক একটি মানদণ্ড হিসাবে গর্বের সাথে বিবেচিত হয়ে আসছে। কোচি আন্তর্জাতিক বিমানবন্দরে কারপোর্ট প্রকল্প, মুম্বাইয়ের সিসিআই-র একটি ক্রিকেট স্টেডিয়ামের ছাদে বিদ্যুৎ প্রকল্প , ডেল ইন্ডিয়ার জন্য সান ফার্ম প্রকল্প এবং নয়াদিল্লির ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সেন্টারে ছাদ ব্যবহার করে এমনই কিছু বিশেষ বিশেষ প্রকল্প করা হয়েছে । টাটা পাওয়ার দ্বারা ইনস্টল করা প্রতিটি প্রকল্প টাটা পাওয়ারের গ্রাহকের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি সবুজ এবং দূষণমুক্ত জ্বালানী ব্যবহারকেও সমর্থন করে।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Tata Power

    পরবর্তী খবর