Home /News /astrology /
Mercury Retrograde in Taurus: বৃষর ঘরে বক্রী বুধ, জীবন বিপর্যস্ত হবে না ভাগ্য খুলবে? দেখে নিন রাশি মিলিয়ে

Mercury Retrograde in Taurus: বৃষর ঘরে বক্রী বুধ, জীবন বিপর্যস্ত হবে না ভাগ্য খুলবে? দেখে নিন রাশি মিলিয়ে

Mercury Retrograde in Taurus: জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক এর কী প্রভাব পড়তে চলেছে বারোটি রাশির জাতক-জাতিকার জীবনে ৷

  • Share this:

    #কলকাতা: বুধ সাধারণত ২২ দিন অন্তর রাশি পরিবর্তন করে। তবে অনেক সময় এমনও হয় যখন দীর্ঘদিন একই রাশিতে থেকে যায় বুধ। এই যেমন গত ২৪ এপ্রিল বুধ বৃষ রাশিতে প্রবেশ করেছিল। কিন্তু এখনই তার বেরিয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। আপাতত ২ জুলাই পর্যন্ত বৃষ রাশিতেই অবস্থান করবে বুধ। এ সবের কারণ বুধের বক্রী গতি। ১০ মে বুধ বৃষ রাশিতে বক্রী অবস্থানে থাকবে। ৩ জুন ওই রাশিতে বুধের মার্গী অবস্থান। ২ জুলাই বুধ তার নিজের রাশি মিথুনে প্রবেশ করবে। ১০ মে থেকে বুধের ৫৪ দিনের বক্রী অবস্থান কিছু রাশির জন্য ভাল হবে, কিছু রাশির জাতককে পড়তে হতে পারে কঠিন পরিস্থিতিতে। জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক এর কী প্রভাব পড়তে চলেছে বারোটি রাশির জাতক-জাতিকার জীবনে (Mercury Retrograde in Taurus)!

    মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯।

    কথাবার্তা, আচরণের উন্নতি হবে। তার ফলে সম্মান বৃদ্ধি হবে। পরিবারের মানুষের প্রতি যত্নশীল হয়ে ওঠার সম্ভাবনা। কর্মক্ষেত্রের বাইরে কিছু কাজ করার কথা ভাবা যেতে পারে। তবে এই সময় পারিবারিক বিষয়ে কথা বলতে গিয়ে ভাইবোনের সঙ্গে অশান্তি হতে পারে।

    আরও পড়ুন-১০০ বছর বেঁচে থাকেন অনেকেই, রহস্য এবার আপনার হাতের মুঠোয়, জানাচ্ছেন খোদ দীর্ঘায়ুরাই !

    বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০।

    এই রাশির প্রথম স্থানে গমন করতে চলেছে। তার ফলে জাতক জাতিকার ক্ষমতা বাড়বে, ভবিষ্যৎ পরিকল্পনায় সাফল্য। আর্থিক দিক অনুকূল, কিছু বিনিয়োগে লাভ। বিদেশে পড়াশোনা করতে যাওয়ার অনুকূল সময়।

    মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০।

    বুধ মিথুনের দ্বাদশ ঘরে প্রবেশ করতে চলেছে। বিভিন্ন ধরনের কাজে উন্নতির আশা রয়েছে। তবে অনিদ্রা ও মাথা ব্যথার সমস্যা দেখা দিতে পারে। শরীরের যত্ন, মনের বিশ্রাম প্রয়োজন। বুধের বক্রী অবস্থানের জন্য বৈদ্যুতিন সরঞ্জাম থেকে সাবধান।

    কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২।

    বিপরীতমুখী বুধ কর্কটের ১১ স্থানে প্রবেশ করতে চলেছে। এর ফলে, অতীতে আটকে থাকা কাজ ফের শুরু করার পরিকল্পনা করা যেতে পারে। অবসরে পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটানো যেতে পারে। বাড়ি মেরামত বা অন্দরসজ্জার কাজ করা যেতে পারে।

    সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২।

    বুধ এই রাশির দশম স্থানে প্রবেশ করতে চলেছে। ব্যবসায়িক উন্নতির সম্ভাবনা। পুরনো গ্রাহক বা বন্ধুদের সঙ্গে ফের যোগাযোগ হলে সুযোগ বাড়বে। পারিবারিক সমস্যা নিয়ে কথা বললে ভাইবোনের সঙ্গে বিবাদ মিটে যেতে পারে।

    কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২।

    কন্যার নবম স্থানে প্রবেশ করতে চলেছে বক্রী বুধ। এর ফলে কোথাও বিনিয়োগ করতে চাইলে ভাল ফল মিলবে, ব্যবসায়ীদের পক্ষে ভাল। তবে অংশীদারী ব্যবসার ক্ষেত্রে খুব সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। পারিবারিক জীবন নিয়ে কথা বলতে গেলে অশান্তি হতে পারে।

    আরও পড়ুন- কৃত্রিম উপগ্রহ কীভাবে পাঠানো হয় মহাকাশে? কী বলছে বিজ্ঞান?

    তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২।

    বুধ তুলার অষ্টম ঘরে প্রবেশ করতে চলেছে। এই সময়টা শিক্ষার্থীদের জন্য তত ভাল নয়, বাধা আসতে পারে। চাকুরিজীবীদের ক্ষেত্রেও বাধার সম্মুখীন হওয়ার সম্ভাবনা।

    বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১।

    এই রাশির সপ্তম ঘরে প্রবেশ করতে চলেছে বুধ। নিজের ব্যবসার কাজে বাইরে যেতে হতে পারে। দামী কোনও সম্পত্তির বিষয়ে সতর্ক হওয়া দরকার, না হলে বড় ক্ষতি হতে পারে। শেয়ার বা ফাটকায় অতিরিক্ত বিনিয়োগ এ সময় না করাই ভাল।

    ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১।

    বক্রী বুধ ধনুরাশির ষষ্ঠ ঘরে প্রবেশ করছে। নিজের এবং পরিবারের স্বাস্থ্যের দিকে নজর দিতে হবে। জীবনসঙ্গীর সঙ্গে মনান্তরের সম্ভাবনা, তাঁর স্বাস্থ্যের কারণে দৌড়ঝাঁপও করতে হতে পারে। অপ্রয়োজনীয় কোনও কিছু কিনে আর্থিক সঙ্কট ডেকে না আনাই ভাল।

    মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯।

    মকরের পঞ্চম স্থানে প্রবেশ করতে চলেছে বক্রী বুধ। এর ফলে বহিরাগত কোনও ব্যক্তি বৈবাহিক সম্পর্কে সমস্যা তৈরি করতে পারে। বিনিয়োগ এড়িয়ে চলাই ভাল। অংশীদারী ব্যবসায় ভাল সুযোগ আসতে পারে, তবে কারও বিরুদ্ধে ষড়যন্ত্রে না জড়ানোই ভাল। বিবাহযোগ্যদের জন্য ভাল প্রস্তাব আসতে পারে।

    কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮।

    বুধের চতুর্থস্থানে অবস্থানের কারণে বিবাহিত জীবনে অশান্তি আসতে পারে। পারিবারিক জীবনে কটূ কথা বলা থেকে বিরত থাকা দরকার। বিপণনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের উন্নতি। শিক্ষার্থীদের একাগ্রতা বৃদ্ধি।

    মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০।

    বুধের তৃতীয় ঘরে প্রবেশের ফলে প্রতিযোগিতা মূলক পরীক্ষায় সাফল্যের সম্ভাবনা। তবে বাড়ির পরিবেশ খারাপ হতে পারে। জমি বাড়ি সম্পত্তিতে বিনিয়োগের পরিকল্পনা অনুকূল।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Horoscope, Mercury Retrograde

    পরবর্তী খবর