অবিরাম জলপ্রবাহ আর ঝাউবনের সারি ! পুজোয় দু’দিনের জন্য প্রকৃতির কোলে থাকতে ঘুরে আসুন বালুঘাট

Bangla Editor | News18 Bangla | 01:01:39 PM IST Sep 23, 2018

সামনে নদীর অবিরাম জলপ্রবাহ আর ঝাউবনের সারি। জল-জঙ্গলের মধ্যে দিয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত। অনাবিল এই প্রাকৃতিক সৌন্দর্য দেখতে দেখতে বিভোর হয়ে যাওয়া। পর্যটনের মরশুমে বালুঘাটাকে আরও আকর্ষণীয় করতে উদ্যোগী হলদিয়া পুরসভা।

হলদি নদীর বিরামহীন চলা আর মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা ঝাউবনের সারি। এই নিয়ে বালুঘাটা। এখানে এলেই মন খারাপের পালা শেষ। উপরি পাওনা সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা। পর্যটকদের কথা ভেবেই বালুঘাটায় তৈরি হয়েছিল সানসেট ভিউ পয়েন্ট। হলদিয়া পুরসভার চেয়ারপার্সন থাকার সময় এই গ্যালারি তৈরি করেছিলেন তমালিকা পণ্ডা শেঠ। এখানে বসেই একসময় দু'চোখ ভরে প্রকৃতিকে দেখতেন পর্যটকরা। কিন্তু, দীর্ঘদিনের অযত্ন, অবহেলায় ভেঙে পড়েছে গ্যালারির স্বাস্থ্য। মন খারাপ পর্যটক থেকে স্থানীয় বাসিন্দা, সকলের। তাঁদের কাছে অতি প্রিয় সানসেট ভিউ পয়েন্ট।

তবে মন খারাপের পালা এবার মিটতে চলেছে। গ্যালারি সংস্কারে উদ্যোগ নিচ্ছে হলদিয়া পুরসভা। এখানেই তৈরি হবে ক্যাফেটেরিয়া, থাকার ঘর।

পর্যটনের মরশুমে পর্যটক টানতে আরও বেশ কিছু পদক্ষেপ করছে পুরসভা কর্তৃপক্ষ। রাতভর নদীবক্ষে বোটিং, নদীর পাড়ে হাতি, ডগ শো-রও পরিকল্পনা রয়েছে।

লেটেস্ট ভিডিও