corona virus btn
corona virus btn
Loading

আলুখেতে হাইটেনশন তারের ‘মরণফাঁদ’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২ হাতি

Bangla Editor | News18 Bangla | 04:51:12 PM IST Jan 13, 2019

#মেদিনীপুর: আলুখেতের উপর ঝুলে পড়েছে হাইটেনশন তার। সেই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল দুটি হাতির। শুক্রবার রাতের ঘটনায় ক্ষুব্ধ পশ্চিম মেদিনীপুরের বিজি গ্রামের মানুষ। দুর্ঘটনার জন্য বিদ্যুৎ দফতরকেই দায়ী করেছেন তাঁরা। যদিও মুখে কুলুপ বিদ্যুৎ দফতরের। আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে বন দফতর।

পশ্চিম মেদিনীপুরের গুড়গুড়িপাল থানার বিজি গ্রাম। আলুখেতের উপর দিয়েই গিয়েছে হাইটেনশন তার। বছর তিনেক আগে আলগা হয়ে অনেকটা নীচে নেমে আসে সেটি। মাটি থেকে উচ্চতা মেরেকেটে সাড়ে ছ’ফুট। সাক্ষাৎ মরণফাঁদ। ভয়ে আলুখেতে ট্রাক্টরও চালান না কৃষকরা। সব জেনেও উদাসীন বিদ্যুৎ দফতর।

শুক্রবার সন্ধেয় গ্রামে ঢুকে পড়ে সত্তর থেকে আশিটি হাতির একটি দল। রাতে হুলাপার্টির তাড়ায় দলছুট দুটি হাতি আলুখেতে নেমে যায়। সেখানেই হাইটেনশন তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় হাতি দুটি।

ঘটনায় ক্ষুব্ধ বিজি গ্রামের মানুষ। তাঁদের অভিযোগ, বিদ্যুৎ দফতরের উদাসীনতাতেই এই দুর্ঘটনা। তিন বছর ধরে হাইটেনশন তার খেতের উপর ঝুলে রয়েছে। বিদ্যুৎ দফতরকে বারবার অভিযোগ জানিয়েও লাভ হয়নি। ঘটনার পর মুখে কুলুপ এঁটেছে তারা। জেলা পরিষদের বিদ্যুৎ কর্মাধ্যক্ষকে দুবার ফোন করেও সাড়া মেলেনি।

আরও পড়ুন-গঙ্গাসাগরে পুণ্যস্নানের ভিড়, দুর্ঘটনাগ্রস্তদের জন্য থাকছে ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবিমার ব্যবস্থা

লেটেস্ট ভিডিও