ঘরে ফিরল ছ’বছর আগে হারিয়ে যাওয়া ছেলে, এত বছর সে করছিল কী ?

Bangla Editor | News18 Bangla | 08:25:26 PM IST Sep 20, 2018

এ যেন খোকাবাবুর প্রত্যাবর্তন। ছয় বছর আগে হঠাৎই বাবা-মায়ের কাছ ছাড়া হয়ে যান মানসিক ভারসাম্যহীন ছেলে। এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে বাড়ি ফিরল কোচবিহারের হরিরহাটের বাসিন্দা মিঠুন দাস ওরফে রাজু। আর শুধু যে ফিরল তা নয়, ফিরল এক্কেবারে জেন্টলম্যান হয়ে।

শুধু পর্দাতেই যে এমনটা হয় তা নয়। মাঝে মধ্যে বাস্তব যেন হার মানায় সেলুলয়েডকেও। কোচবিহারের হরিরহাটের মিঠুন দাস। পরিবারের সকলের আদরের রাজু। কে বলবে ছ’বছর আগে এই ছেলেটাই রাস্তায় ঘাটে নোংরা আবর্জনার মধ্যে ঘুরে বেড়াত। তখন সে মানসিক ভারসাম্যহীন ভবঘুরে রাজু।

ঝোপে ঝাড়ে বেড়াতে বেড়াতেই একদিন হারিয়ে যায় সে। বাড়ির লোকেরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেছেন। কিন্তু রাজু বাড়ি ফেরেনি।

কিন্তু কোথায় ছিল রাজু? কী করে সম্ভব হল এই অসম্ভব ? কোচবিহার ছেড়ে রাজু কোথায় গিয়েছিল কেউ জানে না। বছরখানেক আগে তাঁকে দার্জিলিংয়ের বস্তি থেকে উদ্ধার করে এক স্বেচ্ছাসেবী সংস্থা। নিজেদের হোমে রেখে তারাই চিকিৎসার ব্যবস্থা করে। কথায় কথায় রাজুই জানায় কোচবিহারের হরিরহাটের কথা। ব্যস, তাকে সেখানে নিয়ে যেতে দেরি করেননি সংস্থার কর্মীরাও।

হরিরহাটে পৌঁছে বাড়ি চিনতে ভুল করেনি রাজু। তাকে ফিরে পেয়ে আবেগ, উচ্ছ্বাস-কোনওটাই বাঁধ মানছে না পরিবারের সদস্যদের।

রাজুবাবুর প্রত্যাবর্তনে খুশি হরিরহাট। আর শুধু যে ঘরের ছেলে ঘরে ফিরেছে তা নয়। ভবঘুরে রাজু তো অব বন গয়া জেন্টলম্যান। এবার আর তাকে আটকায় কে ?

লেটেস্ট ভিডিও