ছোটবেলার 'রান্নাবাটি' এখন দেখাচ্ছে আয়ের পথ ! করোনাকালে যুবদের পথের দিশারী সৌম্যদীপের ভাবনা

Bangla Digital Desk | News18 Bangla | 04:55:59 PM IST Nov 16, 2021

ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়ি: করোনা! এমন একটা নাম, যা বর্তমান সময়ে প্রত্যেকটা মানুষের মধ্যে ও সবার ঘরে ঘরে আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। কিন্তু ২০২০ সালে করোনা যখন প্রথম দেখা দিল, তখন তা অতিমারি রূপ ধারণ করেছিল। ভয়ঙ্কর এই ভাইরাস অনেকের জন্য অভিশাপ হলেও, অনেকের জীবনেই আশীর্বাদ হয়ে এসেছে। এই করোনা নামক ভাইরাসই অনেকের আয় ও কর্মসংস্থানের জায়গা করে দিয়েছে। করোনার আগমণ আশীর্বাদ রূপে পেয়েছে, এমনই কাউকে খুঁজে বের করল নিউজ ১৮ লোকাল ।

শিলিগুড়ি শহরের পূর্ব বিবেকানন্দপল্লীর বাসিন্দা সৌম্যদীপ সরকার করোনার এই আশীর্বাদের এক উদাহরণ। ছোট থেকেই বাঙালির ঘরে ঘরে প্রচলিত রান্নাবাটি। এই খেলা খেলেনি এমন কাউকে হয়ত খুঁজে পাওয়া মুশকিল। এই রান্নাবাটিই যে কারও জীবনের অংশ অথবা আয়ের অন্যতম উৎস হতে পারে, তা কেউ হয়ত ভাবেইনি। শিলিগুড়ির যুবদের নয়া দিশা দেখাচ্ছে সৌম্যদীপ সরকার।

অল্প বয়স থেকেই হাতা-খুন্তি নাড়াতে ভালোবাসতো সৌম্যদীপ। শহরের বাইরে একা থাকাকালীন নিজেই রান্না করত সৌমদীপ। এখন নিজের শহরে এসে সেটাকেই কাজে লাগাতে উদ্যোগ নিয়েছে এই যুবক।

২০২০ সালে যখন কোভিডের জেরে মানুষ ঘরবন্দি অবস্থায় ছিল, তখনই সৌম্যদীপের মাথায় এক বুদ্ধি খেলে গেল। ছোটবেলার সেই রান্নাবাটির হাত ধরেই ঘরবন্দি অবস্থায় তৈরি করে ফেলল 'ক্লাউড কিচেন' (Cloud Kitchen)। নাম দিল, 'রান্নাবাটি'। কীভাবে শুরু হল এই রান্নাবাটির পথচলা? শিলিগুড়িবাসীর সবচেয়ে পছন্দের ডিশ (dish) কী? দেখুন নিউজ ১৮ লোকালের  এই বিশেষ প্রতিবেদনে।

লেটেস্ট ভিডিও