পশ্চিমবঙ্গ ও ওড়িশার মধ্যে সীমান্ত সিল করল ওড়িশা প্রসাশন, সমস্যা দুই রাজ্যের সাধারণ মানুষের

Bangla Digital Desk | News18 Bangla | 04:46:33 PM IST Apr 27, 2021

দীঘা, পূর্ব মেদিনীপুর: পশ্চিমবঙ্গে করোনাভাইরাস এর লাগাম ছাড়া সংক্রমণ বৃদ্ধি হলে, পশ্চিমবঙ্গ – ওড়িশা সীমান্ত লাগোয়া পূর্ব মেদিনীপুরের দীঘাতে অস্থায়ী ভাবে বাঁশের ব্যারিকেড করে দিলো ওড়িশা প্রশাসন। এই নিয়ে উত্তেজনা ছড়াল সৈকত শহরে।

পণ্যবাহী গাড়ি ছাড়া অন্য যান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি ঘোষনা করে সরকারি নির্দেশিকা জারি করেছে ওড়িশা সরকার। পন্যবাহী গাড়িকে ছাড় দিলেও যাত্রীবাহী গাড়ি ঢোকার উপরে কড়া নিষেধাজ্ঞা এই নির্দেশিকায়।

জানা গেছে নির্দেশিকায় ওড়িশার বাসিন্দাদের দুই প্রান্তে যাতায়াতের উপরে ছাড় দেওয়া হলেও বাংলার মানুষদের ওড়িশায় ঢোকার উপরে আছে নিষেধাজ্ঞা।

এই নিয়ে বিবাদ তৈরী হয়। দুই পক্ষের মধ্যে বিবাদ তৈরী হয়।এই ঘটনাকে ঘিরে দুই রাজ্যের সীমান্তবর্তী এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরী হয়েছে। এর জেরে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্যে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়েছে দুই রাজ্যের তরফে।

পশ্চিমবঙ্গ এলাকার বাসিন্দারা জানিয়েছেন এই এলাকার দুই তরফের বাসিন্দাদের মধ্যে আত্মীয়তার সম্পর্ক গড়ে উঠেছে বহু দিন ধরে। এছাড়া ওড়িশা অন্তর্গত গত পাশাপাশি এলাকায় কয়েকটি সরকারি-বেসরকারি উন্নতমানের হাসপাতাল আছে। তাই  চিকিৎসার  জন্যে এপারের বহু রোগী সেখানে চিকিৎসার জন্যে যাতায়াত করেন।  তাদেরও  যাতায়াত করতে দিচ্ছে না ওড়িশা পুলিশ।

লেটেস্ট ভিডিও