Nadia News- সরকারি হাসপাতালে ব্লাড ব্যাংকে রক্তের কালোবাজারির প্রতিবাদে গনডেপুটেশন

Bangla Digital Desk | News18 Bangla | 04:20:18 PM IST Dec 15, 2021

কৃষ্ণনগর: রক্তের ব্যাপক চাহিদা সত্ত্বেও, সরকারি হাসপাতালে ব্লাড ব্যাংকে দীর্ঘদিন ধরে চলছে কালোবাজারি। কার্যত, টাকার বিনিময় বেআইনিভাবে হাসপাতালে বিক্রি করে দেওয়া হচ্ছে রক্ত। দুর্নীতির অভিযোগ তুলে, এইবার নদিয়া জেলা স্বাস্থ্য আধিকারিক এবং জেলা শাসকের কাছে গন ডেপুটেশন জমা দিলেন এলাকার মানুষ।

অভিযোগ, বেশ কয়েক বছর ধরেই বেআইনিভাবে চোরাপথে নদিয়ার শক্তিনগর জেলা হাসপাতালে, ব্লাড ব্যাংক থেকে টাকার বিনিময়ে রক্ত বিক্রি করে দেওয়া হয়। যেখানে সরকারি হাসপাতালে রোগীরা এখনো ঠিকমতো রক্ত না পাওয়ায় মৃত্যুর সঙ্গে লড়াই করে, সেই পরিস্থিতিতে কিভাবে সরকারি ব্লাড ব্যাংক থেকে এই কালোবাজারি চলতে পারে। উল্লেখ্য, দিন কয়েক আগে শক্তিনগর জেলা হাসপাতালে ব্লাড ব্যাংকের একজন কর্মীর কথোপকথন সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়। এখানে ব্লাড ব্যাংকের দুর্নীতির কথা উঠে আসে। এরপর থেকেই বিভিন্ন মহলে নিন্দার ঝড় ওঠে।

মূলত কালোবাজারি এবং দুর্নীতি রুখতে এইদিন কৃষ্ণনগরের জেলা স্বাস্থ্য আধিকারিক এবং জেলা শাসকের কাছে একটি ডেপুটেশন জমা দেওয়া হয়। বিক্ষোভকারীদের দাবি, অবিলম্বে যারা এই দুর্নীতির সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। সেইসঙ্গে যাতে এই ব্লাড ব্যাংকের কালোবাজারি বন্ধ হয় তারও ব্যবস্থা গ্রহণ করতে হবে।

লেটেস্ট ভিডিও