Snowfall in Darjeeling: নতুন বছরের দু'দিন আগেই বরফে ঢাকলো শৈলরানী দার্জিলিং! সিকিমেও অব্যহত তুষারপাত

Bangla Digital Desk | News18 Bangla | 04:37:10 PM IST Dec 29, 2021

দার্জিলিং ও শিলিগুড়ি: বছরের শেষে শীতের হাড়কাঁপুনি! শৈলশহরে ভারি তুষারপাত। প্রহরে প্রহরে বৃষ্টি শিলিগুড়ি ও ডুয়ার্সে। এ যেন স্বর্গ। বছরের শেষে যেন উপহার দিল আমাদের শৈলরানী দার্জিলিং। তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ৩.৪ ডিগ্রি সেলসিয়াসে। দার্জিলিংয়ের বিভিন্ন জায়গা যেমন টাইগার হিল, জাপানিস টেম্পল, সেন্ট পলস স্কুল রোড, পুবুং ফটক এবং ঘুমে, পড়ছে বরফ। সাদা চাদরে ঢেকে গিয়ে রীতিমত বিদেশের চেহারা নিয়েছে আমাদের এই শৈলশহর।

যাক, বছর শেষের আগে দার্জিলিং ভ্রমণ সার্থক, এমনটা বলতে শোনা গেল বহু পর্যটককে। মঙ্গলবার রাত থেকে সকাল অবধি তুষারপাতের জেরে আটকে যান বহু মানুষ। তবুও উৎসাহের খামতি নেই কোথাও। উত্তর সিকিমের সোমগো নাথুলা রোডেও ধরা পড়েছে একই ছবি। তুষারপাতের জেরে গাড়ি আটকে যাওয়ায় পর্যটকরা সেনাছাউনিতে সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই পারদ আরও নেমেছে সান্দাকফু এবং তার আশেপাশের এলাকায়।

প্রতিকূল আবহাওয়া বিবেচনা করে দার্জিলিং, ঘুম, টাইগারহিল, সুখিয়া থানার অধীনে সীমানা, সুখিয়াপোখরি, মানেভঞ্জন, সান্দাকফুর রাস্তায় চলাচল করা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

সান্দাকফু, টংলু এবং আশেপাশের অঞ্চলে আটকে পড়া পর্যটকদের তাদের নিজ নিজ হোম স্টে বা আবাসনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এসএসবি-র সঙ্গে স্থানীয় পুলিশ দ্রুত উদ্ধারের জন্য সমস্ত সম্ভাবনা খতিয়ে দেখছে। তবে রাস্তার অবস্থা বিবেচনা করে, যে কোনও ধরনের যানবাহন চলাচল থেকে বিরত থাকতে হবে। চললেও ফগলাইট চালু করার নির্দেশ দেওয়া হয়েছে।

লেটেস্ট ভিডিও