কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় ইয়াসের জেরে বিভিন্ন জলবন্দী এলাকা এবং কৃষি ক্ষেত পরিদর্শন করলেন।

Bangla Editor | News18 Bangla | 11:42:03 PM IST Jun 05, 2021

দ্বিতীয় দিনের সকালে প্রথমে সকাল ৯ টা নাগাদ কৃষিমন্ত্রী জান শংকরপুর সমুদ্র সৈকত এলাকায়।এখানে প্রথম ভেঙেপড়া সমুদ্রবাঁধ পরিদর্শন করেন এবং বেশকিছু কৃষিএলাকা পরিদর্শন করেন।  বালিসাই এ কৃষিএলাকা পরিদর্শন করেন। এরপর সমুদ্র তীরবর্তী কালিন্দী, মন্দারমনি সহ বেশকিছু গ্রামএলাকা পরিদর্শনে যান কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

এদিন মন্ত্রী জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দুদিন ধরে বিস্তীর্ণ ক্ষতিগ্রস্ত  এলাকা পরিদর্শন করেন এবং কৃষকদের কথাও শোনেন। রাজ্যের মধ্যে সর্বাধিক পূর্ব মেদিনীপুরেই ক্ষতি হয়েছে বলে জানান। তবে এই সমস্ত সমুদ্র তীরবর্তী এলাকায় সবুদ্রের নোনাজল প্রবেশ করেছে, সেই সমস্ত এলাকায় কৃষকদের নতুন প্রজাতির নোনাজল সহনশীল ধানের বীজ দেওয়া হবে বলে জানান।

কৃষিমন্ত্রীর সাথে সমুদ্র তীরবর্তী এলাকা পরিদর্শনে ছিলেন মৎস্যমন্ত্রী অখিল গিরি। এদিন দুপুরে কৃষিদপ্তরের আধিকারিকদের সাথে একটি কৃষির ক্ষতি নিয়ে রিভিউ মিটিং করেন। এই রিভিউ মিটিং এ উপস্থিত ছিলেন জেলা পরিষদের কৃষিকর্মাধ্যক্ষ সেক সাজাহান, কৃষি বিভাগের যুগ্ম সচিব হৃষিকেশ মুদি, যুগ্ম কৃষি অধিকর্তা সম্প্রসারন গৌতম কুমার ভৌমিক,এছাড়াও জেলার একাধিক কৃষি আধিকারিক।

দীঘার গ্রামে কয়েকশো মানুষকে বিরিয়ানি রান্না করে খাওয়ালেন আরাবুল ইসলাম। রাতে রান্না করা খাওয়ার পরিবেশন করলো দক্ষিণ ২৪ পরগণার ভাঙড় ব্লক তৃণমূল কংগ্রেস। শুক্রবার রাতে সৈকত শহর দিঘার খাদাল গোবরা গ্রামে সাম্প্রতিক 'ইয়াস' ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় ও দুঃস্থ কয়েকশো মানুষের হাতে বিরিয়ানি তুলে দেওয়া হয়।  রান্না করা খাওয়ার পেয়ে খুবই আপ্লুত স্থানীয় এলাকার বাসিন্দারা। নেতৃত্বে ছিলেন ভাঙড় বিধানসভার প্রাক্তন বিধায়ক ও ভাঙড় -২ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি আরাবুল ইসলাম, ভাঙড় -১ ব্লক তৃণমূল সভাপতি ওয়েদ আলি শেখ।

লেটেস্ট ভিডিও