ইয়াসের প্রভাবে উত্তাল সমুদ্র ও নদী, জল ঢুকে বন্যা পরিস্থিতি জেলার বিভিন্ন জায়গায়

Bangla Editor | News18 Bangla | 05:08:05 PM IST May 26, 2021

ইয়াস আছড়ে পড়েছে ওড়িশা উপকূলে। আস্তে আস্তে শক্তি ক্ষয় করে এগিয়ে যাবে ঝাড়খণ্ডের দিকে। ইয়াস আছড়ে পড়ার আগে থেকেই বিপর্যয়ের মুখে দীঘা সহ পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকা। এখনও চলেছে ঝড়ো হাওয়া ও মুষলধারে বৃষ্টি। পূর্ব মেদিনীপুরের হলদিয়া, তমলুক ও নন্দকুমার নদী তীরবর্তী এলাকা নদীর জলে প্লাবিত হয়েছে। মানুষ আশ্রয় নিচ্ছে বিভিন্ন সরকারী আশ্রয় কেন্দ্রে।

ইয়াসের দাপটে উত্তাল হলদী নদী ভাসিয়ে নিয়ে গেছে হলদিয়ার মেরিন ড্রাইভ। তমলুকে রূপনারায়ণ নদের জল হলদিয়া মেছেদা রাজ্য সড়কে ওপর দিয়ে প্লাবিত হয়ে বন্যার পরিস্থতি সৃষ্টি হয়েছে তমলুকের বেশ কয়েকটি জায়গায়। এছাড়াও নন্দকুমার ব্লকের টেংরাখালির কাছে নদীর জল উপচে প্লাবিত করেছে বেশ কিছু অঞ্চল। ইয়াসের প্রভাবে জেলা জুড়ে বিপর্যয়ের সম্মুখীন সাধারণ মানুষেরা।

অন্যদিকে তমলুকের দনীপুরের কাছে রূপনারায়ণ নদের পাড়ে ফাটল লক্ষ্য করা যায়। নদীতে ক্রমাগত তীব্র জলোচ্ছ্বাসে নদী বাঁধ ক্রমশ দূর্বল হয়ে পড়ছে। বাঁধে ফাটল লক্ষ্য করা গেছে। নদী বাঁধ ভাঙার আশঙ্কা করছে এলকাবাসী। তাদের আশঙ্কা রাতে জোয়ারের সময় নদী বাঁধ ভেঙে প্লাবিত পার্শ্ববতী গ্রামগুলি। আতংকে ও উদ্বেগে প্রহর গুনছে এলকাবাসী।

লেটেস্ট ভিডিও