দুই উপমুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়ে উত্তরপ্রদেশের মসনদে যোগী, আজ শপথ গ্রহণ

লক্ষ্য ২০১৯? নাকি সত্যি সত্যিই এবার অযোধ্যায় রামমন্দির তৈরির স্বপ্নকে বাস্তবায়িত করতে চায় গেরুয়া শিবির?

Elina Datta | News18 Bangla
Updated:Mar 19, 2017 08:43 AM IST
দুই উপমুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়ে উত্তরপ্রদেশের মসনদে যোগী, আজ শপথ গ্রহণ
Elina Datta | News18 Bangla
Updated:Mar 19, 2017 08:43 AM IST

#লখনউ:  প্রতিক্ষার অবসান। সকলকে পিছনে ফেলে লখনউয়ের তখতে বসতে চলেছেন গোরক্ষপুরের সাংসদ যোগী আদিত্যনাথ। উপমুখ্যমন্ত্রীর আসনে বসছেন দু'জন। বিজেপির রাজ্য সভাপতি কেশবপ্রসাদ মৌর্য এবং লখনউয়ের মেয়র দীনেশ শর্মা। রবিবার অর্থাৎ আজ ঠিক দুপুর ২:১৫ নাগাদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন আদিত্যনাথ। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহ।

ভোটের ফল ঘোষণার পর থেকেই উত্তরপ্রদেশের গুরুদায়িত্ব কার হাতে দেওয়া হবে তা নিয়ে জল্পনা চলছিল। বিজেপির অন্দরেও ছিল ধোঁয়াশা। দৌড়ে ছিল মনোজ সিনহা, কেশবপ্রসাদ মৌর্য এমনকি রাজনাথ সিংয়ের মতো বড় নাম। কিন্তু শেষ ল্যাপে সবাইকে পিছনে ফেলে দিলেন যোগী আদিত্যনাথ।

শনিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে গোরক্ষপুরের সাংসদের নামেই সিলমোহর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহ। উপমুখ্যমন্ত্রীর পদে বসানো হচ্ছে দু'জনকে। বিজেপির রাজ্য সভাপতি কেশবপ্রসাদ মৌর্য এবং লখনউয়ের মেয়র দীনেশ শর্মা। শুক্রবারই শপথগ্রহণ অনুষ্ঠানের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছিল। কিন্তু রাত পর্যন্ত মুখ্যমন্ত্রীর নাম জানাতে পারেনি বিজেপি শিবির। তা ঠিক করতে শনিবার সকাল থেকেই শুরু হয় ত‍ৎপরতা।

এদিন, দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন আদিত্যনাথ। এরপর লখনইয়ে ফিরে দলীয় বিধায়কদের বৈঠকে যোগ দেন। সেই বৈঠকেই বিজেপি পরিষদীয় দলনেতা নির্বাচিত হন যোগী আদিত্যনাথ

 গোরক্ষপুর থেকে পাঁচবারের সাংসদ। একইসঙ্গে বিখ্যাত গোরক্ষনাথ মন্দিরে প্রধান মহন্ত। দলের মধ্যে কট্টর হিন্দুত্বের পোস্টার বয় হিসেবেই পরিচিত আদিত্যনাথ। তাঁকে মুখ্যমন্ত্রী পদে বসিয়ে কী বার্তা দিতে চাইছেন মোদি-শাহ? লক্ষ্য ২০১৯? নাকি সত্যি সত্যিই এবার অযোধ্যায় রামমন্দির তৈরির স্বপ্নকে বাস্তবায়িত করতে চায় গেরুয়া শিবির? যোগীর জমানায় সেই আশঙ্কা থেকেই যাচ্ছে।

First published: 08:18:54 AM Mar 19, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर