Home /News /west-midnapore /
West Midnapore News: ঘুম ছুটেছে বাসিন্দাদের! জখম একের পর এক গরু-ছাগল! তার তাণ্ডবে তোলপাড় গ্রামকে গ্রাম

West Midnapore News: ঘুম ছুটেছে বাসিন্দাদের! জখম একের পর এক গরু-ছাগল! তার তাণ্ডবে তোলপাড় গ্রামকে গ্রাম

West

West Midnapur News

West Midnapore News: যখন তখন গাছ থেকে নেমে এসে গরু ছাগলের উপর চড়াও হচ্ছে তারা। ঘায়েল করছে, কামড়াচ্ছে।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর : পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে কখনও চলে হাতির আক্রমণ, কখনও বন্য শুকরের হামলা। এবার হনুমানের হামলার আতঙ্কে ঘুম ছুটেছে পশ্চিম মেদিনীপুর (West Midnapore News) জেলার চন্দ্রকোনা টাউনের মনোহরপুর গ্রাম পঞ্চায়েতের একাধিক গ্রামের মানুষদের। গ্রামের মানুষরা অবাক! তাঁদের কথায়, হনুমানের কামড় কখনও শুনিনি, গত কয়েক দিনে হনুমানের কামড়ে জখম হয়েছে একাধিক গবাদি পশু। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে ১টি গবাদিপশুর এমনই দাবি গ্রামবাসীদের।

    এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের মনোহরপুর গ্রাম পঞ্চায়েতের খামারবেড়িয়া, হিরোধরপুর নির্ভয়পুর সহ একাধিক গ্রামে। গ্রামবাসী অলোক ঘোষ, বিকাশ দাস-সহ এলাকাবাসীর অভিযোগ, পাঁচটি হনুমানের একটি দল গত বেশ কয়েকদিন ধরেই দাপিয়ে বেড়াচ্ছে এলাকার কয়েকটি গ্রামে।

    আরও পড়ুন : প্রতারণার নতুন ফাঁদ 'Micro Cheating'! প্রেমে ঠকার আগেই চিনুন প্রতারককে চেনার মেগা হিট ফর্মুলা

    ইতিমধ্যে হনুমানের কামড়ে জখম হয়েছে গ্রামের একাধিক গরু। বাসিন্দাদের অভিযোগ, এবিষয়ে বহুবার বন দফতর ও ব্লক প্রশাসনকে জানানো হয়েছে, কিন্তু কেউ গ্রামে এসে হনুমানগুলোকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করছে না। তারা চাইছেন প্রশাসন এবিষয়ে তৎপর হোক। গ্রামবাসীদের আরও অভিযোগ, বাড়ীর ছোটছোট ছেলেমেয়েরা বাড়ী থেকে বেরোতে ভয় পাচ্ছে। আতঙ্কে বাড়ীর ভেতর সিঁটিয়ে আছে বাচ্চারা। সুযোগ পেলেই হামলা চালাচ্ছে হনুমান।

    আরও পড়ুন : ৪০ পেরোলেই সাবধান! নারী-পুরুষ ডায়েট-চার্টে অবশ্যই দিন এই ৩ মাস্টার স্ট্রোক

    যখন তখন গাছ থেকে নেমে এসে গরু ছাগলের উপর চড়াও হচ্ছে তারা (West Midnapore News)। ঘায়েল করছে, কামড়াচ্ছে। অভিযোগ, হনুমানের কামড়ে আক্রান্ত হয়েছে তিনটে গ্রামের ৪০/৫০ টি গরু ছাগল। কখনও কখনও মানুষের উপরও হামলা করছে বাঁদরের দল, ফলে এক প্রকার হনুমান আতঙ্কে আতঙ্কিত গ্রামবাসীরা। এবিষয়ে চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি সূর্যকান্ত দোলোই বলেন, আমরা বন দফতরে বিষটি জানিয়েছি দ্রুত ব্যাবস্থা নেওয়ার জন্য।

    পার্থ মুখোপাধ্যায়

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Monkey, West Bengal news

    পরবর্তী খবর