Home /News /west-midnapore /
West Midnapore News: মেদিনীপুরের চার শহীদ পরিবারের সদস্যকে সম্বর্ধনা ভারতীয় রেলের!

West Midnapore News: মেদিনীপুরের চার শহীদ পরিবারের সদস্যকে সম্বর্ধনা ভারতীয় রেলের!

চার [object Object]

West Midnapore News: দেশের স্বাধীনতার জন্য বিশেষ ভুমিকা পালন করেছিলেন, সেরকম চার পরিবারের চার সদস্যকে উত্তরীয় ও পুষ্পস্তবক ও মানপত্র দিয়ে সম্মান জানানো হল মেদিনীপুরে

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: ভারতের স্বাধীনতার ৭৫ তম বর্ষ পূর্তিতে কেন্দ্রীয় সরকার গোটা বছর জুড়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদযাপন করছে "আজাদী কা অমৃত মহোৎসব"। চলতি বছরে "আজাদি কা অমৃত মহোৎসব" উদযাপনে নানান কর্মসূচি নিয়ে চলেছে কেন্দ্রীয় সরকারী সংস্থা গুলি। বিশ্বের বৃহত্তম কেন্দ্রীয় সরকারী সংস্থা হল ভারতীয় রেল। তাই ভারতীয় রেলের পক্ষ থেকেও উদযাপন করা হচ্ছে এই কর্মসুচী। ভারতীয় রেল এই ৭৫ তম অমৃত মহোৎসব উদযাপনে ইতিমধ্যেই বাইক মিছিল, পদযাত্রা, সুসজ্জিত ট্যাবলোর মাধ্যমে প্রচার চালিয়েছে ভারতের স্বাধীনতার ৭৫ বছরের ইতিহাস।

    দক্ষিণ পূর্ব রেলের মেদিনীপুর শাখার পক্ষ থেকেও এই অমৃত মহোৎসব পালন করা চলছে গত একমাস ধরে। এই এক মাস ধরে মহোৎসবে নানারকম কর্মসূচী নেওয়া হয়েছে। যে কর্মসূচীর মধ্যে রয়েছে বৃক্ষ রোপণ, রক্তদান জল সংরক্ষণের ব্যবস্থাসহ নানা সমাজসেবা মূলক অনুষ্ঠান। এবার অমৃত মহোৎসব উদযাপনে স্বাধীনতা সংগ্রামের পীঠস্থান মেদিনীপুরের চার স্বাধীনতা সংগ্রামীর পরিবারের সদস্যদের বিশেষ সম্মান জ্ঞাপন করা হল ভারতীয় রেলের পক্ষ থেকে। এর উদ্দেশ্য হল ভারতের স্বাধীনতা সংগ্রামে অবদানকারীদের স্মৃতিচারণ করা।

    এদিন মেদিনীপুর রেলওয়ে স্টেশন প্রাঙ্গনে মেদিনীপুরের চার স্বাধীনতা সংগ্রামীর পরিবারের চার সদস্যকে বিশেষ সম্মান জানানো হয় রেল পুলিশের তরফে। এদিন মেদিনীপুর শহরের চার পরিবারের সদস্যদের, যাঁদের পূর্বপুরুষ স্বাধীনতা সংগ্রামী ছিলেন এবং দেশ স্বাধীনের জন্য বিশেষ ভুমিকা পালন করেছিলেন, উত্তরীয় ও পুষ্পস্তবক ও মানপত্র দিয়ে রেল সম্বর্ধিত করে মেদিনীপুর স্টেশনে। রেল আধিকারিকদের থেকে এই সম্বর্ধনা পেয়ে খুশি সংগ্রামী পরিবারের সদস্যরা। উপস্থিত ছিলেন রেল আধিকারিক বরুণ কুমার বেহারা, ভূপেন্দ্র কুমার যাদব প্রমুখেরা।

     Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Midnapore, Midnapore news, Rail

    পরবর্তী খবর