Home /News /west-midnapore /
West Midnapore News : ঝাড়গ্রাম জেলা জুড়ে হাতির তাণ্ডব, নাজেহাল গ্রামবাসী! দেখুন ভিডিও

West Midnapore News : ঝাড়গ্রাম জেলা জুড়ে হাতির তাণ্ডব, নাজেহাল গ্রামবাসী! দেখুন ভিডিও

হুলা [object Object]

West Midnapore News : দলমা পাহাড় থেকে চলে এসেছে একদল হাতি! ধানের জমি থেকে শুরু করে গোটা গ্রাম জুড়ে তাণ্ডব চালাচ্ছে তারা! হাতির উৎপাতে নাজেহাল মানুষ। দেখুন সেই তাণ্ডবের ভিডিও

  • Share this:

    #ঝাড়গ্রাম : ঝাড়গ্ৰাম জেলা জুড়ে বছরের বেশির ভাগ সময় হাতির তাণ্ডব অব্যাহত। হাতির সমস্যা কবে সমাধান হবে সেদিকে তাকিয়ে জঙ্গল লাগোয়া গ্ৰামের বাসিন্দারা। ঝাড়গ্রাম ব্লকের লবকুশ, শিরশী, আমলাচটি, চন্ডিপুর এলাকায় প্রায় ৩৫ টি হাতি তাণ্ডব শুরু করেছে। যার ফলে আতঙ্কের মধ্যে রয়েছেন গ্রামবাসীরা। মাঠে থাকা সবজি চাষের ব্যাপক ক্ষতি করছে হাতির দল। তাই সর্বস্বান্ত হয়ে পড়ছেন এলাকার সবজি চাষীরা। সেই সঙ্গে হাতির দল আমন ধানের বীজতলা নষ্ট করে দিচ্ছে। সেভাবে বাড়ি ঘর ভাঙচুর না করলেও সবজি চাষ এর ব্যাপক ক্ষতি করছে বলে লবকুশ গ্রামের বাসিন্দারা জানান। হাতির দল ভয়াবহ তাণ্ডব শুরু করেছে।

    যেখানে প্রতি বিঘা জমিতে সবজি চাষ করতে কুড়ি হাজার টাকার বেশি খরচ হয় সেখানে বনদফতর এর পক্ষ থেকে ক্ষতিপূরণ দেড় হাজার টাকা দেওয়া হয়। তাও আবার সঠিক সময়ে দেওয়া হয়নি । যার ফলে সবজি চাষীদের ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে। সেইসঙ্গে বীজতলা নষ্ট করে দেওয়ায় সমস্যায় পড়তে হয়েছে ধান চাষীদের। বনদফতরকে বিষয়টি জানানো হয়েছে। কিন্তু বনদপ্তর কেবল সতর্ক থাকার নির্দেশ দিয়েই চুপ ।

    আরও পড়ুন:  পড়ুয়া আছে, নেই শিক্ষক! চাতক পাখির মতো চেয়ে শিক্ষার্থীরা! ছ'মাস ধরে বন্ধ পড়াশুনো!

    ওই হাতির দলটি এখন রাস্তার উপর দাপিয়ে বেড়াচ্ছে। যার ফলে গ্রামবাসীরা অন্য কোথাও যেতে পারছে না। কার্যত গৃহবন্দী অবস্থায় দিন কাটাতে হচ্ছে এলাকার বাসিন্দাদের। তাই গ্রামবাসীরা নিজেরাই হাতির হামলার হাত থেকে বাঁচার জন্য হুলা জ্বালিয়ে হাতি তাড়ানোর কাজ শুরু করেছেন। জেলার নয়াগ্ৰাম ব্লক, সাঁকরাইল ব্লক,বিনপুর ব্লক ও ঝাড়গ্ৰাম ব্লকের বিস্তীর্ণ এলাকায় দাঁপিয়ে বেড়াচ্ছে দলমা থেকে আগত দলমার দাঁতালের দল।

    Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Midnapore, West Midnapore news

    পরবর্তী খবর