Home /News /west-midnapore /
West Medinipur News: বিকল পাম্প হাউস! ৯ মাস ধরে মিলছে না পানীয় জল! হাহাকার গ্রামবাসীদের

West Medinipur News: বিকল পাম্প হাউস! ৯ মাস ধরে মিলছে না পানীয় জল! হাহাকার গ্রামবাসীদের

পানীয়

পানীয় জলের দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের

সকাল থেকে টানা অবরোধ চলার পর ঘটনাস্থলে পৌঁছায় চন্দ্রকোনা থানার পুলিশ ও ব্লকের বিডিও। বিডিও অমিত ঘোষ গ্রামবাসীদের সাথে কথা বলেন এবং কয়েকদিনের মধ্যে বিকল্প ব্যবস্থা নিয়ে জলের সমস্যার সমাধানের আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: প্রায় নয় মাস গ্রামে পানীয় জলের সমস্যা, বিকল হয়ে পড়ে রয়েছে গ্রাম পঞ্চায়েতের পাম্প হাউস। প্রশাসনকে জানিয়েও কোনও সুরাহা না হওয়ায় পথ অবরোধে সামিল গ্রামবাসীরা। এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ ব্লকের, বসনছোড়া গ্রাম পঞ্চায়েতের বৈদ্যনাথপুর গ্রামের। সকাল থেকে ওই গ্রামের মহিলা পুরুষ এমনকী ছোটছোট ছেলেমেয়েরা পানীয় জলের দাবিতে পথ অবরোধে সামিল হয়। সকাল থেকে চন্দ্রকোনা-পলাশচাবড়ী বাইপাস রাস্তায় পথ অবরোধে সামিল হন বৈদ্যনাথপুর গ্রামের বাসিন্দারা।

    হাতে প্ল্যাকার্ড, কলসি-বালতি নিয়ে সকাল থেকে বৈদ্যনাথপুরে ওই বাইপাস রাস্তা অবরোধে সামিল হন গ্রামের বাসিন্দারা। এর জেরে সকাল থেকে বাইপাস রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘ নয় মাস ধরে তাদের গ্রামে পানীয় জল নেই, পানীয় জলের জন্য তাদের, পাশের চন্দ্রকোনা পৌরসভা এলাকায় যেতে হয়। পৌর এলাকায় জল নিতে গিয়েও সমস্যায় পড়তে হয়। গ্রামে পঞ্চায়েতের তরফে যে টিউবওয়েল বা মিনি টিউবওয়েল বসানো হয়েছিল, তা দীর্ঘ দিন ধরেই বিকল হয়ে পড়ে রয়েছে। গ্রামে পানীয় জলের ট্যাপও লাগানো রয়েছে তবে ওই পাম্প হাউস বিকল হয়ে পড়ে থাকায় পানীয় জল সরবরাহ বন্ধ।

    আরও পড়ুন- "আমি আমি করে দলে নেতৃত্ব চলবে না", মেদিনীপুরে বার্তা মুখ্যমন্ত্রীর

    এর আগেও পানীয় জলের দাবিতে তাদের পথ অবরোধ করতে হয়েছিল। তৎকালীন বিডিও ঘটনাস্থলে গিয়ে সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিলেও এবং গ্রামবাসীরা প্রশাসনকে লিখিত আবেদন জানালেও তার সুরাহা হয়নি। এর ফলে নয় মাস পর পানীয় জলের দাবিতে ফের পথ অবরোধে সামিল হতে হয় গ্রামবাসীদের।

    আরও পড়ুন- খড়গপুর শিল্প তালুকে তৈরি হতে চলেছে সাইকেল

    গ্রামে ৬০ টি পরিবারের বসতি পানীয় জল না মেলায় তীব্র সমস্যায় পড়তে হয় তাদের। এদিন সকাল থেকে টানা অবরোধ চলার পর ঘটনাস্থলে পৌঁছয় চন্দ্রকোনা থানার পুলিশ ও ব্লকের বিডিও। বিডিও অমিত ঘোষ গ্রামবাসীদের সাথে কথা বলেন এবং কয়েকদিনের মধ্যে বিকল্প ব্যবস্থা নিয়ে জলের সমস্যার সমাধানের আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

    Partha Mukherjee
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Chandrakona, Protest, Villagers, Water Crisis, West Medinipur

    পরবর্তী খবর