Home /News /west-midnapore /
Kharagpur News: পথচলা দুষ্কর! পাকা রাস্তার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

Kharagpur News: পথচলা দুষ্কর! পাকা রাস্তার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

গ্রামবাসীদের

গ্রামবাসীদের রাস্তা অবরোধ

পঞ্চায়েতের অন্তর্ভুক্ত অন্যান্য সমস্ত গ্রামের প্রধান রাস্তা পিচ এবং গ্রামের ভিতরের রাস্তা ঢালাই  হয়ে গেছে। কিন্তু খড়গপুরের এই গ্রামের রাস্তার কোনো কাজ হয়নি। বিগত কয়েক বছর কোনো মোরামও পড়েনি।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: পাকা রাস্তার দাবিতে সোমবার দুপুরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা। সোমবার দুপুর নাগাদ খড়্গপুর ২ নং ব্লকের সাঁকোয়া চকে, গাছের ডাল রাস্তায় ফেলে বিক্ষোভে সামিল হয় এলাকার ব্যবসায়ী থেকে গ্রামের মানুষ।

    গ্রামবাসীদের অভিযোগ, সাঁকোয়া চক থেকে ফতেচক ও চকসাঁতরা যাওয়ার প্রধান রাস্তার অবস্থা একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। অল্প বৃষ্টি হলেই এক হাঁটু কাদা জমে যায়। যার উপর দিয়ে পথচারীকে অনেক কষ্ট করে যাতায়াত করতে হয়। বিগত কয়েক বছর ধরে প্রতিশ্রুতি মিলছে এই রাস্তা পিচ হবে, কিন্তু কিছুই হয়নি। প্রশাসনেরও কোনো ভ্রুক্ষেপই নেই। এমনকি গ্রামের ভিতরের রাস্তাও ঢালাই হয়নি।

    আরও পড়ুন- উচ্চশিক্ষার পরেও মিলছে না চাকরি! হতাশ লোধা শবর সমাজের যুবক যুবতীরা

    এই গ্রাম দুটি ও রাস্তাটি খড়্গপুর-২ নং ব্লকের সাঁকোয়া-২ নং গ্রাম পঞ্চায়েতের অন্তর্ভুক্ত। এই গ্রাম দুটি ছাড়া এই গ্রাম পঞ্চায়েতের অন্তর্ভুক্ত অন্যান্য সমস্ত গ্রামের প্রধান রাস্তা পিচ এবং গ্রামের ভিতরের রাস্তা ঢালাই হয়ে গেছে। কিন্তু এই গ্রামের রাস্তার কোনো কাজ হয়নি। বিগত কয়েক বছর কোনো মোরামও পড়েনি। স্থানীয় শাসকদলের নেতাদের বহুবার বলা হলেও, কোনো সুরাহা হয়নি। এছাড়াও গ্রামবাসীদের পক্ষ থেকে স্থানীয় পঞ্চায়েত প্রধান, খড়্গপুর ২ নং ব্লকের বিডিও, জেলা পরিষদেও পর্যন্ত লিখিত আকারে জানানো হয়েছে, কিন্তু তাতেও কোনো আশানুরূপ ফল হয়নি। এমনকি প্রশাসনের তরফ থেকে কথা দিয়েও কথা রাখা হয়নি।

    আরও পড়ুন- বিকল জেনারেটর! ঘুটঘুটে অন্ধকার হাসপাতালে! কী ভোগান্তি রোগীদের!

    ফলে ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে গ্রামবাসীদের, পথচলা দুঃসাধ‍্য হয়ে পড়েছে। সোমবার আবারও প্রশাসনের দৃষ্টি আকর্ষণের জন্য পথ অবরোধ করে বিক্ষোভে সামিল হয় গ্রামবাসীরা। গ্রামবাসীরা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, শীঘ্রই এই রাস্তার কোন স্থায়ী ব্যবস্থা না হলে, দীর্ঘ আন্দোলনে নামতে বাধ্য হবে তাঁরা।

    Partha Mukherjee
    First published:

    Tags: Bad Road condition, Kharagpur, Protest, Villagers, West Medinipur

    পরবর্তী খবর