Home /News /west-midnapore /
Bangla News : রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের পরিষেবা তলানীতে ! প্রয়োজনে নিজের টাকা তুলতেই সমস্যা!

Bangla News : রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের পরিষেবা তলানীতে ! প্রয়োজনে নিজের টাকা তুলতেই সমস্যা!

title=

Bangla News : বিপদে-আপদে ব্যাংক থেকে নিজের গচ্ছিত রাখা কোনও টাকা পাওয়া যায়না। বেশিরভাগ সময় ব্যাংকে লিংক থাকে না বলে গ্রাহকদের টাকা না দিয়ে ফিরিয়ে দেওয়া হয়।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর:ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের বালিভাসা এলাকায় একটি সেন্ট্রাল ব্যাংকের শাখা রয়েছে। ওই এলাকার প্রায় ৮/১০ হাজার মানুষ ওই ব্যাংকের উপর নির্ভরশীল। কিন্তু বেশিরভাগ দিনই ব্যাঙ্কের লিংক থাকেনা। যার ফলে গ্রাহকরা টাকা তুলতে এসে হয়রানির শিকার হয়। সেই সঙ্গে দীর্ঘ ছয় মাসের বেশি ব্যাংকের পাস বই আপটুডেট করা হয়নি। ব্যাংকে পাসবই আপটুডেট করতে গিয়ে বারে বারে ফিরে আসতে হয় ব্যাংকের গ্রাহকদের। একাধিকবার ব্যাংক কর্তৃপক্ষকে গ্রামবাসীরা জানিয়েছিলেন।

    সেই সঙ্গে ওই এলাকার তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা ব্যাংক কর্তৃপক্ষকে পরিষেবা সঠিকভাবে দেওয়ার জন্য আবেদন করেছিল। কিন্তু বারবার প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও কোনো কাজ করা হয়নি। যেমন ছিল তেমনি রয়েছে বরং সপ্তাহের কাজের দিনগুলি বেশিরভাগ সময় ব্যাংকে লিংক থাকেনা। ওই এলাকার বাসিন্দাদের দাবি, ব্যাংকে টাকা রেখে যদি প্রয়োজন মতো টাকা তুলতে না পারি তাহলে আমাদের ব্যাংকে টাকা রেখে লাভ কি। বিপদে-আপদে ব্যাংক থেকে কোন টাকা পাওয়া যায়না। বেশিরভাগ সময় ব্যাংকে লিংক থাকেনা বলে গ্রাহকদের টাকা না দিয়ে ফিরিয়ে দেওয়া হয়।

    তাই ওই ব্যাংকে তালা লাগিয়ে গ্রাহকরা বিক্ষোভ কর্মসূচি পালন করল। যার ফলে এদিন ওই ব্যাংকে কোন কাজ হয়নি। ঐদিন ব্যাংকে কোনো লিংক ছিলনা বলে গ্রাহকরা জানায়। অবশেষে ব্যাংক কর্তৃপক্ষ স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব ও গ্রাহকদের কাছে আগামী সাতদিন সময় চেয়েছেন ব্যাঙ্কিং পরিষেবা ঠিক করার জন্য। সাত দিনের মধ্যে পরিষেবা তারা সঠিকভাবে দেবেন বলে জানিয়েছেন । ব্যাংক কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দেওয়ায় বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে নেয় ব্যাংকের গ্রাহকরা। তবে সাতদিনের মধ্যে পরিষেবা ঠিক না হলে আরও বৃহত্তর আন্দোলনে নামবে গ্রাহকরা।

     Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Jhargram news

    পরবর্তী খবর