Home /News /west-midnapore /
Paschim Medinipur: খড়্গপুরে দুষ্কৃতী দৌরাত্ম্য আটকাতে অভিনব উদ্যোগ পুলিশের

Paschim Medinipur: খড়্গপুরে দুষ্কৃতী দৌরাত্ম্য আটকাতে অভিনব উদ্যোগ পুলিশের

title=

দুষ্কৃতীদের দাপটে ৫ মিনিটের জন্যও বাড়ির বাইরে যাওয়া যাচ্ছে না। সোনা-দানা, টাকা-কড়ি হাওয়া করে দিচ্ছে দুষ্কৃতীরা।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: দুষ্কৃতীদের দাপটে ৫ মিনিটের জন্যও বাড়ির বাইরে যাওয়া যাচ্ছে না। সোনা-দানা, টাকা-কড়ি হাওয়া করে দিচ্ছে দুষ্কৃতীরা। সম্প্রতি, একের পর এক চুরি-ছিনতাইয়ের ঘটনায় মুখ পুড়েছে পুলিশের! তাই, এবার অভিনব উদ্যোগ গ্রহণ করল খড়্গপুর টাউন থানার পুলিশ। খড়্গপুর বাসী যদি দিন কয়েকের জন্য বাড়ির বাইরে কোথাও যেতে চান, তবে নিশ্চিন্তে যেতে পারেন। কিন্তু, যাওয়ার আগে জানিয়ে যেতে হবে পুলিশকে। খড়্গপুর টাউন থানায় জানানো হলে, পুলিশ ওই কদিনের জন্য তাঁর বাড়িতে লাগিয়ে দেবে সিসিটিভি (CCTV)। আর, তার সঙ্গে সঙ্গেই পুলিশ প্রতিমুহূর্তে নজর রাখবে ওই বাড়ির উপর। এমনটাই জানিয়েছেন খড়্গপুর টাউন থানার আইসি বিশ্বরঞ্জন বন্দোপাধ্যায়। প্রসঙ্গত উল্লেখ্য, খড়গপুর শহরে দুষ্কৃতীদের দাপটে অতিষ্ঠ এলাকাবাসী। একের পর এক চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটছে। যদিও, বেশ কিছু ক্ষেত্রে পুলিশ দুষ্কৃতীদের গ্রেপ্তার করছে এবং উদ্ধার করছে খোয়া যাওয়া সোনাদানা বা জিনিসপত্র।

    তবে, সবক্ষেত্রে হয়তো সাফল্য আসছে না। তাই, এবার অভিনব উদ্যোগ নিল পুলিশ। বাড়ির বাইরে অন্যত্র কোথাও গেলে পরিবারের পক্ষ থেকে জানাতে হবে পুলিশকে। পুলিশ ওই বাড়িতে লাগাবে সিসিটিভি। আর, তারপরেও যদি চুরি হয়, তবে সিসিটিভি ফুটেজ দেখে সহজেই দুষ্কৃতীদের চিহ্নিত করতে পারবে পুলিশ। আপাতত পুলিশের এই উদ্যোগে খুশি খড়্গপুরবাসী।

    আরও পড়ুনঃ Paschim Medinipur: শালবনীর কর্নগড়ে এক রাতেই প্রতিমা তৈরি, পূজো ও বিসর্জন!

    আরও পড়ুনঃ Paschim Medinipur: মেদিনীপুরে ৮২৫ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস মূখ্যমন্ত্রীর

    অন্যদিকে মেদিনীপুরে প্রশাসনিক বৈঠকে খড়্গপুরে দুষ্কৃতি দৌরাত্ম্যে রাস টানতে খড়্গপুর শহর জুড়ে আরও ১০০ টি CCTV ক্যামেরা বাড়ানোর নির্দেশ দিয়ে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি খড়্গপুর রেলওয়ের GRP র সঙ্গে একযোগে ট্রেনের কামরা গুলিতেও নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

      Partha Mukherjee
    First published:

    Tags: Kharagpur, Paschim medinipur

    পরবর্তী খবর