Home /News /west-midnapore /
Midnapore News: অবাধে পাচার বালি! অনুমতি দিল কে? শোরগোল মেদিনীপুরে!

Midnapore News: অবাধে পাচার বালি! অনুমতি দিল কে? শোরগোল মেদিনীপুরে!

বাঁধ [object Object]

Midnapore News: অবাধে বালি পাচার চলছে! রাত জেগে পাহারায় গ্রামের মানুষ! অভিযোগের আঙুল কার দিকে উঠছে? জানুন

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: প্রশাসনের পক্ষ থেকে নদীর বালি তোলা বন্ধের নির্দেশ থাকলেও, কয়েক লক্ষ টাকার বিনিময়ে,কাঁসাই নদীর বরোবাঁধ কেটে বালি তোলার লিখিত অনুমতি দিল গ্রাম পঞ্চায়েত প্রধান বলে অভিযোগ। ঘটনায় শোরগোল এলাকায়। রাতে কাঁসাই নদীতে কৃষি কাজের জন্য দেওয়া বরোবাঁধ আটকে রাত পাহারা দেয় গ্রামের বাসিন্দারা। কিন্তু কেন? গ্রামবাসীদের অভিযোগ, কয়েক দিন ধরেই দাসপুর ২ নম্বর ব্লকের রাজনগর গ্রাম পঞ্চায়েতের রামদেবপুর গ্রামের কাঁসাই নদীর বরোবাঁধের বালি কেটে পাচার হয়ে যাচ্ছে অন্যত্র। কিন্তু হঠাৎ করে কে এই অনুমতি দিল, প্রশ্ন জাগে গ্রামবাসীদের মনে। তাই বালি পাচার বন্ধ করতে গ্রামবাসীরা ব্লক প্রশাসন ও গ্রাম পঞ্চায়েত এমনকি ভূমি দফতরের দ্বারস্থ হয় লিখিত অভিযোগ নিয়ে। আর সেই অভিযোগের পরেই বেরিয়ে আসে আসল তথ্য।

    গ্রামবাসীরা জানতে পারেন, যে বালি তোলার অনুমতি দিয়েছে রাজনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান অরুণ দোলই, তাও আবার অর্থের বিনিময়ে। এতেই শুরু হয়ে গিয়েছে শোরগোল। গ্রামবাসীরা প্রশ্ন তুলছেন, নদী থেকে বালি তোলার বৈধ অনুমতি কি দিতে পারে গ্রাম পঞ্চায়েত, আর এতেই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বালি পাচারের অভিযোগ তুলছে বিরোধীদল থেকে শুরু করে এলাকার বাসিন্দারা। ঘটনায় শুরু হয়েছে শোরগোল। আর এই ঘটনাকে কেন্দ্র করেই মঙ্গলবার রাত থেকে বরোবাঁধ পাহারা দিতে শুরু করেছেন এলাকার মানুষজন।

    আরও পড়ুন:  সরকারি নথি, ভোটার, আধারকার্ড নকল চলছিল রমরমিয়ে! গ্রেফতার তিন!

    এলাকাবাসীদের দাবি তথ্য লোপাটের জন্য রাতের অন্ধকারে এই বরোবাঁধ কাটিয়ে দিতে পারে গ্রাম পঞ্চায়েতের প্রধান। লিখিত অভিযোগ পেয়ে বুধবার বিকেলে তড়িঘড়ি ব্লকের ভূমি দফতরের আধিকারিকরা বিষয়টি নিয়ে তদন্তে আসেন, ভূমি দফতরের আধিকারিকরাও স্বীকার করেছেন যে বালি অবৈধভাবে কাটা হচ্ছিল। ভূমি দফতর এই বিষয়টি কোনও ভাবেই কিছু জানত না। বালি যে তোলা হচ্ছিল অবৈধভাবে তা স্বীকার করে নিয়েছেন ব্লকের ভূমি দফতরের আধিকারিক। ইতিমধ্যেই তিনি পুলিশ প্রশাসনকে বিষয়টি জানিয়েছেন। এনিয়ে ব্লক প্রশাসনের একটি উচ্চ পর্যায়ের বৈঠক আছে বলেও তিনি বিষয়টি জানিয়েছেন।

    Partha Mukherjee 

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Midnapore news, West Midnapore

    পরবর্তী খবর