Home /News /west-midnapore /
Midnapore News : প্রায় ১০০টি হাতি ঢুকে পড়ে ঝাড়গ্রামে! দেখুন তারপর যা হল

Midnapore News : প্রায় ১০০টি হাতি ঢুকে পড়ে ঝাড়গ্রামে! দেখুন তারপর যা হল

হাতির

হাতির দলের নদী পারাপার

Midnapore News :  তিন মাস বাদে হাতির দলকে ঝাড়খন্ডে পাঠাতে সক্ষম হল বনবিভাগ!

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: কয়েকদিন ধরেই ঝাড়গ্রাম জেলার বিস্তীর্ণ এলাকায় দাপিয়ে বেড়াচ্ছিল ৭০ থেকে ৮০টি হাতির দল। অবশেষে বনদপ্তরের পক্ষ থেকে সেই হাতির দলকে পাঠানো হল ঝাড়খণ্ডের দিকে। গত কয়েক মাস ঝাড়গ্রাম জেলার বিস্তীর্ণ এলাকায় তান্ডব চালিয়ে যাচ্ছিল প্রায় ৭০/৮০ টি হাতির একটি দল। গত তিন মাসে ঝাড়গ্রামের বিভিন্ন এলাকায় হাতির আক্রমনে মৃত্যু হয়েছে ৪ জনের। আহত হয়েছেন প্রায় আরও ৩/৪ জন।

    বাড়ি ঘর এবং ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক। হাতির তান্ডবের জেরে ক্ষোভ দেখা দিতে শুরু করেছিল বন দফতরের বিরুদ্ধে। হাতি তাড়ানোর ক্ষেত্রে বন দফতরের আধিকারিকরাও উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। অবশেষে শুক্রবার ঝাড়গ্রাম থেকে ঝাড়খন্ড রাজ্যের পূর্ব সিংভূম জেলার বনদপ্তরের অধীন মুসাবনি এলাকায় ৭০/৮০ টি হাতির দলকে পাঠাতে সক্ষম হল ঝাড়গ্রাম বন বিভাগের বন কর্মীরা।

    শুক্রবার ঝাড়গ্রামের সিংপুর এলাকায় সুবর্ণরেখা নদী পার করিয়ে দেওয়া হল প্রায় ৭০/৮০ টি হাতির দলকে। বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার গ্রামবাসীদের সতর্ক করা হয়েছে। তবে হাতির দলের সুবর্ণরেখা নদী পারাপারের দৃশ্য দেখতে এদিন প্রচুর মানুষ ভিড় জমিয়েছিলেন নদীর পাড়ে। ঘটনাস্থলে ছিল বন দফতরের কর্মীরা। ঝড়খন্ড রাজ্যের পূর্ব সিংভুম জেলার সর্বস্তরের মানুষকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে বন দফতরের পক্ষ থেকে। অন্যদিকে দীর্ঘ তিন মাস বাদে এতসংখ্যক হাতির দল কে ঝাড়খন্ডে পাঠাতে সক্ষম হওয়ায় অনেকটা স্বস্তিতে ঝাড়গ্রামের বিস্তীর্ণ অঞ্চলের মানুষ। তবে তাদের মধ্যে চাপা আতঙ্ক রয়েছে যদি ফের হাতিগুলি ফিরে আসে এই এলাকায়।

    Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Elephant, Midnapore, Midnapore news

    পরবর্তী খবর