Home /News /west-midnapore /
Paschim Medinipur: জরিমানা পুরসভার, টাকা না থাকায় জরিমানা মেটাতে ধার পুলিশকর্মীর!

Paschim Medinipur: জরিমানা পুরসভার, টাকা না থাকায় জরিমানা মেটাতে ধার পুলিশকর্মীর!

title=

ধার্য জরিমানার টাকা ছিল না সবজি বিক্রেতার কাছে, কিন্তু মানতে হবে আইন, দিতেই হবে জরিমানার টাকা, ধার দিলেন উর্দিধারী।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : ধার্য জরিমানার টাকা ছিল না সবজি বিক্রেতার কাছে, কিন্তু মানতে হবে আইন, দিতেই হবে জরিমানার টাকা, ধার দিলেন উর্দিধারী। ফেরত দিতে হবে টাকা, বোঝালেন আইনের পাঠ।নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করার অপরাধে জরিমানা। জরিমানার টাকা মেটাতে ক্ষুদ্র সবজি বিক্রেতাকে টাকা ধার দিলেন উর্দিধারী। পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষীরপাই পৌরসভার উদ্যোগে নিষিদ্ধ প্লাস্টিক বন্ধের জন্য ক্ষীরপাই পৌর এলাকার হাট, বাজার সহ সমস্ত দোকানে দোকানে অভিযান চালানো হয় পৌরসভা ও ক্ষীরপাই পুলিশ ফাঁড়ির উদ্যোগে । এদিন ক্ষীরপাই সবজি বাজার সহ একাধিক দোকানে নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করার অপরাধে বেশ কয়েকজনকে ৫০০ টাকা করে জরিমানা করে ক্ষীরপাই পৌরসভা। তবে এদিন ক্ষীরপাই সবজি বাজারে নিষিদ্ধ পলিব্যাগ ব্যবহারকারীদের জরিমানার ক্ষেত্রে দেখা গেল অন্য ছবি।

    এক সবজি বিক্রেতাকে নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করার অপরাধে পৌর প্রশাসনের তরফ থেকে তাকে প্রথমে ধমক দেওয়া হয়, পরে পৌরসভার তরফে ৫০০ টাকা জরিমানা করা হয়। কিন্তু ওই সবজি বিক্রেতা অরুণ মাইতির কাছে ছিল না টাকা কারন সেই মাত্র তিনি সবজির পসরা সাজিয়ে বসেছেন।

    আরও পড়ুনঃ সভাপতির বিরুদ্ধে স্বজন পোষণের অভিযোগ!

    বিপাকে পড়ে যান ঐ সবজি বিক্রেতা। তাই সরকারি নিয়ম বা আইন তো মানতেই হবে। তাই টাকা ধার দিলেন পুলিশ আধিকারিক। ক্ষীরপাই ফাঁড়ির অফিসার ইনচার্জ গোবর্ধন সাউ নিজের পকেট থেকে ৫০০ টাকা বার করে ধার দিলেন ওই সবজি বিক্রেতাকে। পুলিশের কাছ থেকে টাকা নিয়ে পৌরসভার জরিমানা ভরলেন ওই সবজি বিক্রেতা।

    আরও পড়ুনঃ ই-সাইকেল জগতে তাক লাগাতে চলেছে আইআইটি খড়গপুরের গবেষক দল!

    এদিনের এই অভিযানে উপস্থিত ছিলেন ক্ষীরপাই ফাঁড়ির অফিসার ইনচার্জ গোবর্ধন সাউ, ক্ষীরপাই পৌরসভার চেয়ারম্যান দুর্গাশঙ্কর পান সহ অন্যান্যরা। আগামী দিনেও এই নিষিদ্ধ প্লাস্টিক বন্ধের জন্য অভিযান চলবে বলে জানিয়েছেন পৌরসভার পুরপ্রধান।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Paschim medinipur

    পরবর্তী খবর