Home /News /west-midnapore /
West Midnapore News : আনন্দপুর থানা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ উদ্ধার করল নিসিদ্ধ বাজি ও বোমা

West Midnapore News : আনন্দপুর থানা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ উদ্ধার করল নিসিদ্ধ বাজি ও বোমা

আনন্দপুর [object Object]

আনন্দপুর থানা সংলগ্ন জুগনির জঙ্গলে একটি ফাঁকা নিরাপদ স্থানে CID র বম্ব স্কোয়াড, দমকল বাহিনীর উপস্থিতিতে উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করল আনন্দপুর থানার পুলিশ।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: আনন্দপুর থানা এলাকার বিভিন্ন স্থানে হানা দিয়ে বাজেয়াপ্ত করা শব্দ বাজি শুক্রবার ফাটিয়ে নষ্ট করল পশ্চিম মেদিনীপুর জেলার আনন্দপুর থানার পুলিশ। গত বেশ কিছুদিন ধরে আনন্দপুরের বিভিন্ন জায়গায় বেআইনীভাবে চলছিল নিষিদ্ধ বোমা (শব্দবাজি) তৈরির কাজ। সেই খবর আনন্দপুর থানার কাছে গোপন সূত্রে এসে পৌঁছাতে বৃহস্পতিবার রাতে কেশপুর ব্লক এর দুই নম্বর অঞ্চলের অন্তর্গত ওকুলসারা গ্রামে হানা দেয় আনন্দপুর থানার পুলিশ। সেখান থেকে প্রায় অর্ধেক বস্তা বোমা (নিষিদ্ধ শব্দবাজি) বাজেয়াপ্ত করে পুলিশ। উদ্ধার করে বেশ কিছু নিষিদ্ধ বাজি।

    শুক্রবার আনন্দপুর থানা সংলগ্ন জুগনির জঙ্গলে একটি ফাঁকা নিরাপদ স্থানে CID র বম্ব স্কোয়াড, দমকল বাহিনীর উপস্থিতিতে সেই বোমা গুলি নিষ্ক্রিয় করে আনন্দপুর থানার পুলিশ। থানা থেকে নিরাপদ দূরত্বে জুগনির জঙ্গলে একটি ফাঁকা স্থানে নিয়ে গিয়ে বোমা গুলিকে ফাটিয়ে নষ্ট করে দেওয়া হয়। পুলিশ সূত্রে জানা গেছে, নিষিদ্ধ শব্দ বাজি কেনা বেচা রুখতে ধারাবাহিক অভিযান চালানো হবে। পুলিশের তরফে বলা হয়েছে যারা এই নিষিদ্ধ শব্দ বাজি তৈরি এবং কেনাবেচা করবেন তাদের বিরুদ্ধে কড়া আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে । শুক্রবার জুগনির জঙ্গলে বোম্ব স্কোয়াডের কর্মীদের প্রচেষ্টায় এই বিশাল আকার বোমা ( নিষিদ্ধ শব্দবাজি) গুলি একে একে ফাটিয়ে নষ্ট করা হয়। যার শব্দ ছিল তীব্র। বোমা (নিষিদ্ধ শব্দবাজি) ফাটানো দেখতে ভিড় জমিয়েছিলেন আশেপাশের গ্রামের মানুষেরা।

    আরও পড়ুন - সুদুর সাইবেরিয়া থেকে গ্রামে আসে পরিযায়ী পাখির দল, বয়ে নিয়ে আসে বর্ষার বার্তা

    প্রসঙ্গত ২০১৫ সালে এরকমই একটি নিসিদ্ধ শব্দ বাজির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ এর ঘটনা ঘটেছিল পশ্চিম মেদিনীপুর জেলার পিংলায়।ওই ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছিল।

    Partha Mukherjee

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: West Medinipur

    পরবর্তী খবর