Home /News /west-midnapore /
Paschim Medinipur: সভাপতির বিরুদ্ধে স্বজন পোষণের অভিযোগ!

Paschim Medinipur: সভাপতির বিরুদ্ধে স্বজন পোষণের অভিযোগ!

title=

প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগের পর এবার মেদিনীপুর জেলায় প্রাইমারি সংসদ অফিসের ভারপ্রাপ্ত সভাপতির বিরুদ্ধে অভিযোগ উঠল স্বজন পোষণের।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগের পর এবার মেদিনীপুর জেলায় প্রাইমারি সংসদ অফিসের ভারপ্রাপ্ত সভাপতির বিরুদ্ধে অভিযোগ উঠল স্বজন পোষণের। আর এই অভিযোগে ইতিমধ্যে জেলা শিক্ষা দপ্তর সহ রাজ্যের শিক্ষা দপ্তরের আধিকারিকদের কাছে লিখিত অভিযোগ জানিয়েছে সংসদ কর্মচারী ঐক্যমঞ্চের সদস্যরা।  অভিযোগ পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদে প্রধান সহায়ক পদে অনৈতিকভাবে নিযুক্ত করা হয়েছে রাধাকান্ত দেবনাথকে। সরকারি পদোন্নতির ক্ষেত্রে সরকারি নির্দেশিকা ২৫৩ এস ই ২০০৭ কে মান্যতা না দিয়েই স্বজন পোষণের মাধ্যমে বর্তমান শিক্ষা সংসদের সভাপতি তরুণ সরকার নিজের ভগ্নিপতিকে প্রাথমিক শিক্ষা সংসদের প্রধান সহায়ক পদে নিয়োগ করিয়েছেন।অভিযোগ, বর্তমান শিক্ষা সংসদের সভাপতি তথা ডি আই তরুণ কুমার সরকার নিজের ভগ্নিপতি রাধাকান্ত দেবনাথকে সরকারি নির্দেশিকা মান্যতা না দিয়ে পাশাপাশি ডিপার্টমেন্টাল প্রমোশনাল কমিটির মিটিং না ডেকেই নিজের ইচ্ছেমতো প্রধান সহায়ক পদে নিযুক্ত করেছেন।

    আর এরই প্রতিবাদে সংসদের বামপন্থী কর্মী সংগঠনের সমিতি ও ফেডারেশন দুটি সংগঠনই একত্রিত হয়ে সংসদ কর্মচারী ঐক্য মঞ্চ নাম দিয়ে প্রতিবাদ আন্দোলনে সামিল হয়েছে। তাদের দাবি, অবিলম্বে ঐ পদে নিযুক্ত রাধাকান্ত দেবনাথের নিয়োগ বাতিল করতে হবে। পাশাপাশি আরও যে চারজন সিনিয়র উচ্চ বর্গীয় করণিক রয়েছেন ডিপার্টমেন্টাল মিটিং করেই এবং সরকারি নিয়ম মেনে প্রধান সহায়ক পদে তাদের নিযুক্ত করা হোক।

    আরও পড়ুনঃ জরিমানা পুরসভার, টাকা না থাকায় জরিমানা মেটাতে ধার পুলিশকর্মীর!

    যদিও সংসদের সভাপতি দায়িত্বে থাকা তরুণ কুমার সরকারের দাবি, কোনও দুর্নীতি বা স্বজন পোষণ হয়নি। যদি তিনি চাইতেন সজন পোষণ করতে তাহলে দু'বছর আগেই তা করতে পারতেন বলেও দাবি করেছেন তিনি। এখানে এ ধরনের কোনও ঘটনা ঘটেনি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন বর্তমান সংসদের দায়িত্বপ্রাপ্ত সভাপতি।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Paschim medinipur

    পরবর্তী খবর