Home /News /west-bardhaman /
West Burdwan News: চাকরি পুনর্বহালের দাবিতে বিক্ষোভ নিরাপত্তাকর্মীদের

West Burdwan News: চাকরি পুনর্বহালের দাবিতে বিক্ষোভ নিরাপত্তাকর্মীদের

ইসিএলের

ইসিএলের দপ্তরের সামনে বিক্ষোভ নিরাপত্তাকর্মীদের।

আপাতত নিজস্ব নিরাপত্তা রক্ষী দিয়ে কাজ করাতে চাইছে ইসিএল কর্তৃপক্ষ। এই অবস্থায় কাজ হারাতে বসেছেন প্রায় হাজারখানেক বেসরকারি নিরাপত্তাকর্মী।

  • Share this:

    পাণ্ডবেশ্বর, পশ্চিম বর্ধমান : খনি অঞ্চল পাণ্ডবেশ্বর, অন্ডাল এলাকায় বহু বছর ধরে নিরাপত্তা রক্ষার দায়িত্বে কাজ করে আসছেন বেসরকারি নিরাপত্তাকর্মীরা। কিন্তু বেশ কিছুদিন যাবৎ ইসিএল কর্তৃপক্ষ বেসরকারি নিরাপত্তারক্ষীদের নিরাপত্তা রক্ষার দায়িত্ব থেকে সরিয়ে দিচ্ছে। আপাতত নিজস্ব নিরাপত্তা রক্ষী দিয়ে কাজ করাতে চাইছে ইসিএল কর্তৃপক্ষ। এই অবস্থায় কাজ হারাতে বসেছেন প্রায় হাজারখানেক বেসরকারি নিরাপত্তাকর্মী। যারা ইসিএলের বিভিন্ন এরিয়ায় নিরাপত্তার দায়িত্বে কাজ করতেন। এর মধ্যে রয়েছে ইসিএলের বাঙ্কলা এরিয়া,ঝাঁজরা এরিয়া, কেন্দা এরিয়া, পাণ্ডবেশ্বর এরিয়া প্রভৃতি। হঠাৎ করে ইসিএলের এই নির্দেশ জারি হওয়ায় সমস্যায় পড়েছেন বেসরকারি নিরাপত্তাকর্মীরা ও তাদের পরিবার।

    বিক্ষোভরত এক বেসরকারি নিরাপত্তাকর্মী বলেছন, তারা দীর্ঘদিন ধরে ইসিএলের নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছেন। তারা জানান, ইসিএলের কেন্দা এরিয়ায় ২০০-র বেশি বেসরকারি নিরাপত্তা কর্মী রয়েছেন। তার মধ্যে ১৯৭ জন লিখিতভাবে কাজ করেন। তাদের বক্তব্য, ১৯৭ জন এর কাজ তারা দু'শোর বেশি লোকে ভাগ করে নিতেন। হঠাৎ করে তাদের মোট ৯৭ জনকে রাখার কথা বলা হয়েছে। বাকিদের বাতিল করার কথা ঘোষণা করা হয়েছে। এই অবস্থায় ৯৭ জন এর কাজ কিভাবে 200 জনের অধিক লোক ভাগ করে নেবেন, কীভাবে এই দ্রব্যমূল্যের বাজারে সংসার চলবে তাদের, এই নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন তারা। যদিও শাসক দলের পক্ষ থেকে বেসরকারি নিরাপত্তারক্ষীদের পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে। তবে চিন্তাগ্রস্থ নিরাপত্তাকর্মীরা কাজে পুনর্বহালের দাবিতে এদিন সকাল থেকেই ইসিএলের বাঙ্কলা ও কেঁদা এরিয়ার জেনারেল ম্যানেজারের অফিসের সামনে বিক্ষোভ দেখান।

    Nayan Ghosh

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: West Bardhaman

    পরবর্তী খবর