Home /News /west-bardhaman /
Bardhaman News | Viral Video : সুমন বাদ্যকর! বয়স মাত্র তিন! গ্রামের রাস্তায় ঢাক বাজিয়ে ভাইরাল বিস্ময় বালক!

Bardhaman News | Viral Video : সুমন বাদ্যকর! বয়স মাত্র তিন! গ্রামের রাস্তায় ঢাক বাজিয়ে ভাইরাল বিস্ময় বালক!

Bardhaman News | Viral Video : মাত্র তিন বছর বয়সেই সে ঢাক বাজিয়ে মন কেড়ে নিয়েছে গোটা পাণ্ডবেশ্বর এলাকার। নাম সুমন বাদ্যকর! ভুবন বাদ্যকরের কেউ হয় না তো? জানুন

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : সাধারণ বাদাম বিক্রেতার কাঁচা বাদাম গানে মোহিত হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া। এখন তিনি রীতিমতো সেলিব্রেটি। আবার ভ্রাম্যমান ট্রেনের গান গাওয়া মিলন কুমার নিজের দক্ষতা জোরে সাফল্যের দিশা দেখেছেন। কিন্তু এই ছোটে ওস্তাদের প্রতিভা না দেখলে আপনার জীবন বৃথা। এই ঢাকের তাল না শুনলে আপনি বুঝতেও পারবেন না, তিন বছরের বালকের বিস্ময় প্রতিভা। অভিজ্ঞদের মত খেলনা ঢাক বাজিয়ে চলেছে এক তিন বছরের খুদে। যা মন কেড়ে নেবে আপনার। মুহূর্তের মধ্যেই আপনাকে নিজের ঢাকের তালে ফ্যান বানিয়ে নিতে পারে এই ছোটে ওস্তাদ।

    ছোটে ওস্তাদ সুমন বাদ্যকর। বাদ্যকর পদবী যেন সত্যিই তার সঙ্গে যায়। মাত্র তিন বছর বয়সেই সে ঢাক বাজিয়ে মন কেড়ে নিয়েছে গোটা পাণ্ডবেশ্বর এলাকার। তার ঢাক বাজানোর প্রতিভা দেখে তৃণমূলের অঞ্চল সভাপতি এসে তাকে মানপত্র দিয়ে গিয়েছেন। যে বয়সের শিশুরা পুতুল খেলার মত্ত থাকে, অথবা মায়ের কোল যাদের ভরসা, সেই বয়সের সুমন একজন অভিজ্ঞ ঢাক শিল্পীর মতো তালে সুরে মাত করে দিয়েছে গোটা এলাকাকে। তার ঘুমোনোর সঙ্গী, খেলার সঙ্গী সবকিছুই তার প্রিয় ঢাক। সারা বিকেল বাড়ির উঠোনে ঢাক বাজিয়েই সময় কেটে যায় সুমনের। ঢাকই তার কাছে সবচেয়ে প্রিয় সঙ্গী এবং সম্পদ। তার ঢাকের তাল না শুনতে পেলে প্রতিবেশীদেরও মন খারাপ হয়ে যায়। কারণ একনাগাড়ে নিজের মতো করে সারাদিন ঢাক বাজিয়ে যায় এই ছোটে ওস্তাদ।

    পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকার নতুনডাঙ্গা গ্রামে বসবাস সুমন বাদ্যকরের। বাবা মা পেশায় দিনমজুর। তবে সুমনের দাদু এবং মামারা ঢাকি। তাদের কাছেই ঢাক বাজানোর শিক্ষা পেয়েছে সুমন। তবে তিন বছর বয়সেই এত দক্ষতার সঙ্গে যে এই শিশু ঢাক বাজাতে পারবে, তা পরিবারের কারোর কাছেও ধারণা ছিল না। বয়সের ভার কম হওয়ায়, সুমন ভারী ঢাক কাঁধে বহন করতে পারে না। তবে সাধারণত মেলায় বিক্রি হওয়া ওই খেলনা ঢাকে সুমন সুর তোলে যাদুর মতো। যা দেখে প্রতিবেশীরা তো মুগ্ধ হয়ে যানই, মুগ্ধ হয়ে যান বাড়ির লোকজনও।

    জানা গিয়েছে, এলাকায় বিস্ময় বালক যার ঢাকবাদ্যির কথা জনে জনে প্রচারিত হয়েছে খুব অল্প সময়ে। জনমুখে শুনে তাকে সংবর্ধনা দিতে বাড়িতে আসেন তৃণমূলের গোগলা অঞ্চল সভাপতি গৌতম ঘোষ। গৌতম বাবু জানিয়েছেন, তাদের দল সবসময় মানুষের পাশে থাকে শিল্পীর পাশে থাকে। তাই যখন এলাকায় এমন একটি খুদে গুণী শিল্পী রয়েছে বলে শুনেছি, তার সঙ্গে একবার সাক্ষাৎ করার মনের ইচ্ছা জাগে। তাই সুমনের বাড়িতে তার পড়াশোনা এবং আগামী দিনে একজন প্রতিষ্ঠিত ঢাকি হওয়ার জন্য যা যা প্রয়োজন, তার সবকিছুই করব। এভাবে অঞ্চল সভাপতিকে পাশে পেয়ে আপ্লুত সুমনের পরিবারও।

     Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bardhaman news, Viral Video

    পরবর্তী খবর