Home /News /west-bardhaman /
Ashani Cyclone : ধেয়ে আসছে 'অশনি'! বিপদ এড়াতে কতটা তৈরি আসানসোল? দেখুন..

Ashani Cyclone : ধেয়ে আসছে 'অশনি'! বিপদ এড়াতে কতটা তৈরি আসানসোল? দেখুন..

মাইকিং

মাইকিং করে আসানসোল পুরনিগমের তরফ থেকে সতর্ক করা হচ্ছে মানুষকে।

ভারী বৃষ্টিপাত হলেও যাতে শহরের নিকাশি ব্যবস্থা ঠিক থাকে, সেদিকে যেমন নজর দেওয়া হয়েছে, তেমনই শহরের বিদ্যুৎ পরিষেবা থেকে শুরু করে পানীয় জল পরিষেবা, সমস্ত কিছু স্বাভাবিক রাখতে পুরনিগমের তরফ থেকে একাধিক পদক্ষেপ করা হয়েছে

  • Share this:

    #আসানসোল : আসছে ঘূর্ণিঝড় অশনি। তাই অশনি সংকেত পেয়ে আগেভাগেই সতর্ক হয়েছে রাজ্য সরকার। একইভাবে আসন্ন বিপদ থেকে বাঁচতে সমস্ত রকম সতর্কতামূলক পদক্ষেপ করছে আসানসোল পুরনিগম। খনি শহরের মাটিতে দুর্যোগ আছড়ে পড়লে, যাতে শহরবাসী খুব সহজে তার সঙ্গে লড়াই করতে পারেন, তার জন্য পুরনিগমের তরফ থেকে একাধিক পদক্ষেপ করা হচ্ছে। ভারী বৃষ্টিপাত হলেও যাতে শহরের নিকাশি ব্যবস্থা ঠিক থাকে, সেদিকে যেমন নজর দেওয়া হয়েছে, তেমনই শহরের বিদ্যুৎ পরিষেবা থেকে শুরু করে পানীয় জল পরিষেবা, সমস্ত কিছু স্বাভাবিক রাখতে পুরনিগমের তরফ থেকে একাধিক পদক্ষেপ করা হয়েছে।

    আগামী ২৪ ঘণ্টার মধ্যেই তৈরি হতে পারে ঘূর্ণিঝড় অশনি। এমনই সতর্কবার্তা পাওয়া গিয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে। তাই আগাম সতর্কবার্তা দেওয়া হল আসানসোল পুরসভার তরফ থেকে। ইতিমধ্যেই রাজ্যের জেলাগুলিতে সতর্কবার্তা জারি করা হয়েছে। এদিন আসানসোলের বিভিন্ন জায়গায় আসানসোল পুরনিগমের তরফে মাইকিং করে সতর্কবার্তা দেওয়া হয়েছে। ইতিমধ্যেই পুরনিগমের তরফে ২৪ ঘণ্টার একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে বলে জানিয়েছেন পুর কমিশনার নীতিন সিংহানিয়া।

    প্রসঙ্গত, রবিবার বিকেলের মধ্যেই তৈরি হতে পারে ঘূর্ণিঝড় অশনি। ইতিমধ্যেই এই ঝড় নিয়ে একাধিক সম্ভাবনার কথা বলছেন আবহাওয়াবিদরা। মধ্য আন্দামান সাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপ শক্তি বাড়াতে শুরু করেছে, শনিবার সন্ধ্যার মধ্যে যা গভীর নিম্নচাপের রূপ নেবে। এরপরই ২৪ ঘণ্টার মধ্যে তার ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। তখনই তার নাম হবে অশনি।

    এদিন আসানসোল পুরনিগমের পুর কমিশনার নীতিন সিংঘানিয়া জানিয়েছেন, "আগাম ঘূর্ণিঝড় সতর্কবার্তা দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই মাইকিং করা শুরু করে দিয়েছি। এছাড়াও বিদ্যুৎ দফতরের সঙ্গেও কথা বলা হয়েছে। পাশাপাশি পানীয় জলের পাইপ লিকেজ হওয়া মাত্রই যাতে মেরামত করে স্বাভাবিক করে দেওয়া যায়, তেমন লক্ষ্য নেওয়া হয়েছে। পাশাপাশি ২৪ ঘণ্টার একটি কন্ট্রোল রুমও খোলা হয়েছে, যাতে দুর্যোগের সময় কেউ অসুবিধার সম্মুখীন হলে, সরাসরি কথা বলে সমস্যা সমাধান করতে পারেন।"

    Nayan Ghosh

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Asansol, Cyclone asani, West Bardhaman

    পরবর্তী খবর