Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: অভিনব বিন্দ্রার লক্ষ্যভেদই লক্ষ্য আর এক অভিনবের

Paschim Bardhaman: অভিনব বিন্দ্রার লক্ষ্যভেদই লক্ষ্য আর এক অভিনবের

title=

বাবা, মা শখ নাম রেখেছিলেন অভিনব। অভিনব বিন্দ্রার অলিম্পিক জয়ের বছরে জন্ম হয়েছিল আসানসোলের বাসিন্দা অভিনব সাউয়ের। বাবা পেশায় গৃহশিক্ষক রূপেশ সাউ ভক্ত অলিম্পিক জয়ী অভিনবের।

  • Share this:

    আসানসোল: বাবা, মা শখ নাম রেখেছিলেন অভিনব। অভিনব বিন্দ্রার অলিম্পিক জয়ের বছরে জন্ম হয়েছিল আসানসোলের বাসিন্দা অভিনব সাউয়ের। বাবা পেশায় গৃহশিক্ষক রূপেশ সাউ ভক্ত অলিম্পিক জয়ী অভিনবের। তাই শখ করে ছেলের নাম রেখেছিলেন একই নামে। কিন্তু তিনিও জানতেন ছেলেও এগিয়ে যাবে একই পথে। অলিম্পিক জয়ীর নাম পাওয়া ছেলেও আজ আন্তর্জাতিক মঞ্চে বিশ্ব জয় করেছে। জার্মানিতে আয়োজিত হয় আইএসএসএফ ওয়ার্ল্ড কাপে জুনিয়র ১০ মিটার এয়ার রাইফেলে রুপোর পদক জিতেছে। গর্বিত হয়ে ফিরে এসেছে বাড়ি। তাতেই আপ্লুত পরিবার-পরিজন থেকে শুরু করে বন্ধুবান্ধব, রাইফেল ক্লাবের সদস্যরা। যদিও শুরুটা হয়েছিল অনেক আগেই। ছোট থেকেই শুরু হয়েছিল এয়ার রাইফেলের তালিম নেওয়া। তারপর জাতীয় মঞ্চে বেশ কয়েকটি পুরস্কার জিতেছে সে। এরপর ১৪ বছর বয়সে হল আন্তর্জাতিক মঞ্চে জয়। তবে লক্ষ্য অনেক বড়। আসানসোলের বাসিন্দা ১৪ বছর বয়সের কিশোরের লক্ষ্য অভিনব বিন্দ্রার মত আন্তর্জাতিক অলিম্পিকের মত মঞ্চে সোনা জয়।

    আপাতত সে দিকেই মনোনিবেশ করতে চায় সে জার্মানিতে রুপো জয়ের পর বাড়ি ফিরে এসে অভিনব জানিয়েছে, এই সাফল্যে সে ভীষণ ভাবে খুশি। তবে আরও এগিয়ে যেতে চায় সে। এই ব্যাপারে আসানসোল রাইফেল ক্লাবের প্রেসিডেন্ট পাপ্পু ঢাল বলেছেন, অভিনবের সাফল্য আন্তর্জাতিক মঞ্চে ভারতকে আরও অনেক এগিয়ে দিয়েছে।

    আরও পড়ুনঃ Paschim Bardhaman: এয়ার কুলারের নিচে ডগ স্কোয়াডের সদস্যরা

    অভিনব এই ১৪ বছর বয়সেই পশ্চিমবঙ্গ তথা আসানসোলের নাম আরও উজ্জ্বল করেছে। সে আরও এগিয়ে যেতে চায়। পরিবার, ক্লাবের সদস্য, বন্ধু - সবাই তার পাশে রয়েছেন। তারাও চান অভিনবের নাম পাওয়া এই অভিনব, অলিম্পিক জয় করে সোনার পদক গলায় ঝুলিয়ে নিক।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Asansol, Paschim bardhaman

    পরবর্তী খবর