Home /News /west-bardhaman /
West Bardhaman News|| কর্মচারী একজন, বেতন মিলছে দু'জায়গা থেকে! আজব কাণ্ড আসানসোলে

West Bardhaman News|| কর্মচারী একজন, বেতন মিলছে দু'জায়গা থেকে! আজব কাণ্ড আসানসোলে

title=

West Bardhaman News: একজন কর্মচারীর মাসে দুবার বেতন। বিগত কয়েক মাসে পাওয়া  বাড়তি বেতন মাসিক কিস্তিতে ফেরত দেওয়ার ফরমান দেওয়া হয়েছে কর্মচারীকে।

  • Share this:

    #আসানসোল, পশ্চিম বর্ধমান: আসানসোল পুরসভার এক কর্মচারীর কাণ্ডে হতবাক সকলেই। কর্মচারী একজন, কর্মরত এক জায়গায়, অথচ মাইনে পেতেন দুই জায়গা থেকে। বিষয়টি নজরে আসতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। কিন্তু কীভাবে একজন কর্মচারীকে একটি কাজের জন্য দুই জায়গা থেকে মাইনে দেওয়া হত, তা নিয়ে রীতিমতো শুরু হয়েছে সমালোচনার ঝড়। অন্যদিকে, বিষয়টি নজরে আসতে শাস্তিমুলক পদক্ষেপ গ্রহণ করেছে আসানসোল পুরসভা। যদিও এই শাস্তিমুলক পদক্ষেপের ক্ষেত্রেও রাখা হয়েছে মানবিক মনোভাব। কারণ ওই কর্মচারি ক্যান্সারে আক্রান্ত। সে জন্যই তাকে বিগত কয়েক মাসে পাওয়া বাড়তি বেতন মাসিক কিস্তিতে ফেরত দিতে বলা হয়েছে। সেই টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন অভিযুক্ত কর্মচারী।

    আরও পড়ুন: কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত, আজ ফের রাজভবন অভিযান কংগ্রেসের

    জানা গিয়েছে অভিযুক্ত কর্মচারীর নাম সুজিতা মিত্র। তাকে ২০২০ সালে চুক্তিভিত্তিক কর্মচারী হিসেবে আসানসোল পুরসভার সদর দফতরে নিয়োগ করা হয়। পরে তাকে চুক্তিভিত্তিক কর্মচারী হিসেবেই রানীগঞ্জ বোরো অফিসে বদলি করা হয়। কিন্তু রানীগঞ্জে বদলি করা হলেও, তিনি প্রত্যেক মাসে দু'জায়গাতেই বেতন পেতেন। প্রতি মাসে দশ হাজার টাকা করে দুই জায়গা থেকে মাইনে ঢুকত কর্মচারীর অ্যাকাউন্টে। এই বিষয়টি নজরে আসতে শুরু হয় তদন্ত। অভিযুক্ত কর্মচারীকে শোকজ করা হয়। পুরো বিষয়টি নিয়ে তদন্তের পর, তাকে বিগত ২১ মাস ধরে পাওয়া বাড়তি বেতন ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও তিনি কর্কট রোগে আক্রান্ত হওয়ার জন্য, বেশ কয়েকটি মাসিক কিস্তিতে সেই টাকা ফেরত দিতে বলা হয়েছে।

    অন্যদিকে, যারা পুরসভার ফিনান্সিয়াল বিভাগের সঙ্গে যুক্ত রয়েছেন, তাদেরকেও বিষয়টি নিয়ে সতর্ক করা হয়েছে। সতর্ক করা হয়েছে ওই কর্মচারীকে। তবে এই ঘটনা নিয়ে রীতিমতো বিভিন্ন জায়গায় শুরু হয়েছে সমালোচনার ঝড়। উঠেছে নানা রকম গুঞ্জন।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Asansol

    পরবর্তী খবর