দ্বিতীয়বার গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ বিজয় রূপানির

গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন বিজয় রূপানি। উপমুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করলেন নীতিন প্যাটেল।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 26, 2017 02:44 PM IST
দ্বিতীয়বার গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ বিজয় রূপানির
Vijay Rupani took oath as Gujarat Chief Minister, Nitin Patel as his deputy
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 26, 2017 02:44 PM IST

#গান্ধিনগর: দ্বিতীয়বারের জন্য গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন বিজয় রূপানি ৷ পাশাপাশি উপমুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করলেন নীতিন প্যাটেল। মঙ্গলবার বড়দিনের পরদিন, অর্থাৎ ‘বক্সিং ডে’-তেই গুজরাতের মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ৷ এই নিয়ে টানা ৬ বার গুজরাতের ক্ষমতায় বিজেপি ৷ রূপানি এবং নীতিন প্যাটেলের পাশাপাশি এ দিন শপথ নিয়েছেন নতুন মন্ত্রিসভার আরও ১৯জন সদস্য।

গান্ধিনগরে আজ নয়া মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান শুরু হয় সকাল ১১টায় ৷ সাত সকালেই মন্দিরে পুজো দেন রূপানি ৷ পুজো সেরে সোজা শপথ অনুষ্ঠানে যান তিনি ৷ শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে গুজরাত জুড়ে কড়া নিরাপত্তার আয়োজন করা হয়েছিল ৷ আহমেদাবাদে রোড শো-র পর শপথ অনুষ্ঠানে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও শপথগ্রহণ অনুষ্ঠানে ছিলেন অমিত শাহ, রবিশঙ্কর প্রসাদ, নীতিন গড়কড়ি, রামবিলাস পাসোয়ানের মতো হেভিওয়েট নেতারা । এছাড়াও আছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং প্রমুখ।

টানা ছ’বার গুজরাত বিধানসভা নির্বাচনে জয়লাভ করেছে বিজেপি। এবারের নির্বাচনে ১৮২ আসনের মধ্যে ৯৯টি আসন দখল করে বিজেপি। শপথগ্রহণ অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ মধ্যাহ্নভোজের ব্যবস্থাও করেন রূপানি।

First published: 01:27:54 PM Dec 26, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर