বিদ্যুৎহীন রেল শহরের বহু এলাকা, চরম দুর্ভোগে খড়গপুরবাসী

পুরসভা-রেলের আকচাআকচি। ফল ভুগছেন খড়গপুর পুরসভার কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 19, 2017 02:59 PM IST
বিদ্যুৎহীন রেল শহরের বহু এলাকা, চরম দুর্ভোগে খড়গপুরবাসী
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 19, 2017 02:59 PM IST

#খড়গপুর: পুরসভা-রেলের আকচাআকচি। ফল ভুগছেন খড়গপুর পুরসভার কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা। এখানকার ৭-৮টি ওয়ার্ড আজও যেন গন্ডগ্রামের কথা মনে পড়ায়। স্বাধীনতার সাত দশক পরেও, বিদ্যুৎহীন রেল শহরের এইসব এলাকা। চরম দুর্ভোগে দিন কাটাতে কাটাতে ক্লান্ত এলাকাবাসীর প্রশ্ন, আঁধার কাটিয়ে কবে আসবে আলো?

সব কা সাথ। সব কা বিকাশ। ক্ষমতায় আসার পর থেকে এটাই মূল মন্ত্র প্রধানমন্ত্রীর। সবার বিকাশ কতটা হয়েছে, তা রেল শহরের খড়গপুরের বস্তি এলাকায় ঢুঁ মারলেই মালুম হয়। হঠাৎ দেখলে মনে হবে, এ যেন অজ পাড়া গাঁ। মাথা উঁচিয়ে খুঁটি রয়েছে, অথচ নেই বিদ্যুৎ! বছরের পর বছর এভাবেই চলছে। সন্ধে নামার সঙ্গে সঙ্গে নেমে আসে আঁধার। আজন্ম এটা দেখতেই অভ্যস্ত এলাকাবাসী।

আলোর অভাবে পড়াশোনা শিকেয় ওঠার জোগাড় পড়ুয়াদের। বিকেল বিকেলেই চুকিয়ে ফেলতে হয় পড়াশোনার পাঠ। তবে উঁচু ক্লাসের পড়ুয়াদের মোমবাতি জ্বালিয়েই সারতে হয় হোম টাস্ক।

এই পরিস্থিতির জন্য রেলের উপরই যাবতীয় দায় চাপাচ্ছেন পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার। তাঁর অভিযোগ, বিদ্যুৎ সংযোগের জন্য রাজ্যের বরাদ্দ করা টাকা এসে পড়ে রয়েছে। অথচ, রেলের অসহযোগীতায় এগোচ্ছে না কাজ। রেলের এলাকা হওয়ায়, তারাই বাধা দিচ্ছে।

পুরসভার অভিযোগের জবাব নেই রেল কর্তৃপক্ষের কাছে। গোটা বাংলা যখন আলোর উৎসবে সামিল, তখন অন্ধকারে থেকে আরও একটা দীপাবলি কাটাচ্ছে এখানকার বাসিন্দারা।

First published: 02:59:00 PM Oct 19, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर