এসে গেল ‘অ্যান্টি রোমিও’ স্কোয়াড– News18 Bengali

এসে গেল ‘অ্যান্টি রোমিও’ স্কোয়াড

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের দু’দিনের মধ্যেই নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ‘অ্যান্টি-রোমিও’ স্কোয়াড মাঠে নামালেন যোগী আদিত্যনাথ।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 22, 2017 01:32 PM IST
এসে গেল ‘অ্যান্টি রোমিও’ স্কোয়াড
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 22, 2017 01:32 PM IST

#লখনউ :  উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের দু’দিনের মধ্যেই নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ‘অ্যান্টি-রোমিও’ স্কোয়াড মাঠে নামালেন যোগী আদিত্যনাথ।

‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ ৷ নামটা শুনেই মোটামুটি আন্দাজ করতে পারছেন হয়তো এটি কী ধরণের স্কোয়াড ৷ আসলে ঘরের বাইরে নারীদের সুরক্ষা নিশ্চিত করতেই উত্তর প্রদেশ পুলিশের এই বিশেষ স্কোয়াড এবার নামানো হল রাস্তায়। ইভটিজিং, যৌন হয়রানি ও হেনস্তা থেকে নারীদের নিরাপত্তার জন্য শহরের জনবহুল স্থানগুলিতে, স্কুল-কলেজ ও রাস্তায় অ্যান্টি-রোমিও স্কোয়াড এবার থেকে সবসময়ে টহলে থাকবে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার প্রথম অ্যান্টি-রোমিও স্কোয়াড মাঠে নামে উত্তরপ্রদেশের মেরঠে । অল্প কিছুদিনের মধ্যেই রাজ্যের অন্যান্য জেলাতেও দেখা যাবে পুলিশের এই বিশেষ স্কোয়াডকে ৷

অ্যান্টি-রোমিও স্কোয়াড-এর পক্ষ থেকে জানানো হয়েছে, অপরাধ নিয়ন্ত্রণ করাটাই তাদের প্রধান কাজ ৷ কিশোর-তরুণ-যুবক ও তাদের বাবা-মাকে সচেতন করবে তারা।

মেরঠের প্রতি পুলিশ স্টেশনে তিন-চার সদস্যের একটি করে অ্যান্টি-রোমিও স্কোয়াড গঠন করা হচ্ছে। যেসব পুলিশ স্টেশনের এলাকায় ঘনজনবসতি, সেখানে এই ধরনের একাধিক স্কোয়াড থাকবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ।

Loading...

উত্তর প্রদেশের রাজধানী লখনউয়ের ১১ জেলায় অ্যান্টি-রোমিও স্কোয়াড গঠনের জন্য আইজির অফিস থেকে নির্দেশ ইতিমধ্যেই এসে গিয়েছে। খুব তাড়াতাড়ি সব পুলিশ স্টেশনে এই বিশেষ স্কোয়াড গঠন করার কাজ শুরু হবে।

First published: 01:20:57 PM Mar 22, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर