Home /News /uncategorized /
প্রার্থীর নাম নেই, শুধু প্রতীক, ভোটে এটাই নানুরের কাজল শেখের স্টাইল

প্রার্থীর নাম নেই, শুধু প্রতীক, ভোটে এটাই নানুরের কাজল শেখের স্টাইল

নানুর, বীরভূমের নজরকাড়া কেন্দ্র। সন্ত্রাস আর তার সঙ্গে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের অস্বস্তি। সব মিলিয়ে সরগরম নানুর। একদিকে অজয় নদ। অন্যদিকে সংবাদের শিরোনামে থাকা পাড়ুই।

  • Last Updated :
  • Share this:

    #বীরভূম: নানুর, বীরভূমের নজরকাড়া কেন্দ্র। সন্ত্রাস আর তার সঙ্গে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের অস্বস্তি। সব মিলিয়ে সরগরম নানুর। একদিকে অজয় নদ। অন্যদিকে সংবাদের শিরোনামে থাকা পাড়ুই।

    তৃণমূলের প্রার্থী গদাধর হাজরা। গতবারের বিজয়ী। আর এটাই না-পসন্দ তৃণমূলের কাজল শেখ অনুগামীদের। সেই কাজল শেখ। তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বিরোধী বলে যে পরিচিত। গত তিন-চার বছর ধরে বহু চর্চিত নাম।

    vlcsnap-2016-04-14-17h35m00s595

    কাজলের নিজের গ্রাম পাপুড়ি। কিন্তু পাপুড়িতে কাজল নেই। বাহিরীর খুনের ঘটনায় পুলিশ খুঁজছে তাকে। আবার কাজল আছেও। শুধু পাপুড়ি কেন? আশেপাশের চার চারটে গ্রাম-পঞ্চায়েত এলাকায়। ভীষণভাবে। সব দেওয়ালে। দেওয়ালে দেওয়ালে ঘাসফুলের ভোট প্রার্থনা। প্রার্থীর নাম নেই। শুধু প্রতীক। এটাই কাজল-স্টাইল।

    vlcsnap-2016-04-14-17h35m17s532

    কাজল ঘোষের নামেই ভোট হয় এইখানে। তাই প্রতীকই যথেষ্ট। প্রার্থী-টার্থীর নাম লাগে না। অবশ্যই অস্বস্তি শাসকদলের। শুধু কি পাপুড়ি? বাসাপাড়া সহ বিস্তীর্ণ অঞ্চলে আর কেউ নেই। শুধু শুনশান। চুপচাপ গ্রামগুলো। নিয়মিত উদ্ধার হচ্ছে বোমা। আনাগোনা রয়েছে বেআইনি অস্ত্রের।

    vlcsnap-2016-04-14-17h35m40s337

    এই বোমা অস্ত্রের সঙ্গে জুড়ে যাচ্ছে অজয় নদের বালি মাফিয়াদের দৌরাত্ম্য। সন্ত্রাসের আবহে এও এক অনুষঙ্গ নানুরে। দুষ্কৃতি বা সমাজবিরোধীরা যে আছে এবং বহাল তবিয়তেই, স্বীকার করেন তৃণমূল প্রার্থীও।ওরা থাকে। কাজলও থাকেন। আর নানুর থাকে নানুরেই। তাঁর জন্যই বিশেষ মিছিল করতে হয় বিরোধীদের।কাজল-ফ্যাক্টর নানুরে কি ভাবে কাজ করে তার প্রমাণ বামেদের রেকর্ড মানুষের মিছিল। সাম্প্রতিক কালে বামপন্থীদের এত বড় মিছিল দেখেনি নানুর। বিরোধী-মিছিল, গোষ্ঠীদ্বন্দ্ব বে-আইনি অস্ত্র-উদ্ধার, বোমা উদ্ধার কিছুই অবশ্য গায়ে মাখছেন না জেলা তৃণমূলের শক্তিশেল অনুব্রত মণ্ডল। শুধু নানুর কেন? বীরভূম বলে, জেলার ভোট-অঙ্কের হিসেবটা বেজায় ভালো বোঝেন অনুব্রত। বোঝেন মেশিনারিটাও।রিপোর্ট- অর্ণব হাজরা
    First published:

    Tags: Bengal Polls, Election, Nanur, Second Phase Of Election, West Bengal Assembly Election 2016