আজ প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক, রাজ্যের বিভিন্ন দাবি নিয়ে আলোচনার সম্ভাবনা

আজ প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক, রাজ্যের বিভিন্ন দাবি নিয়ে আলোচনার সম্ভাবনা

মুখ‍্যমন্ত্রীর এই দিল্লি সফর ঘিরে রাজনৈতিক জল্পনা বাড়ছে। এই সফরেই কি কেন্দ্র - রাজ্যের সম্পর্কের উন্নতি হবে?

  • Share this:

#নয়াদিল্লি: রাজনৈতিক মিছিলের নামে অস্ত্র নিয়ে ঘুরলে আইনি ব্যবস্থা নেবে রাজ্য। অস্ত্র হাতে বিজেপির মিছিল নিয়ে আরও একবার হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর। আসানসোলের জনসভায় বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেও  প্রধানমন্ত্রীর ডাকে দিল্লি গিয়েছিন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনীতি আর সাংবিধানিক দায়িত্ব যে আলাদা, মুখ্যমন্ত্রীর দিল্লি সফরে যেন তারই বার্তা।

সোমবার সকাল ৯টা থেকে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক হওয়ার কথা ৷ রাজ্যের বিভিন্ন দাবিতে আলোচনার সম্ভাবনা রয়েছে ৷  প্রধানমন্ত্রীর দফতরে বৈঠক হবে দু’জনের ৷ কেন্দ্র-রাজ্য সম্পর্কের বরফ গলবে কী এই বৈঠকে এখন সেই দিকেই সকলের নজর ৷ মুখ‍্যমন্ত্রীর এই দিল্লি সফর ঘিরে রাজনৈতিক জল্পনা বাড়ছে। এই সফরেই কি কেন্দ্র - রাজ্যের সম্পর্কের উন্নতি হবে?

নোট বাতিলের পর কেন্দ্রের বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নরেন্দ্র মোদিকে নিশানা করে একের পর এক সভা করেছেন লখনউ, নয়াদিল্লি, পটনায়। কেন্দ্র তাঁর বিরুদ্ধে সিবিআইকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে বলেও বারবার সরব হয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। তাই রাজনৈতিক ভাবেও মুখ্যমন্ত্রীর এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পশ্চিমবঙ্গকেও পাখির চোখ করেছে বিজেপি। রাজ্যে তৃণমূল সরকারকে পাল্টা আক্রমণ করতে ছাড়েননি নরেন্দ্র মোদিও। তারই মধ্যে এই বৈঠকের আমন্ত্রণ। এই সফরই কি তবে কেন্দ্র-রাজ‍্য সম্পর্কের বরফ গলার ইঙ্গিত? বাড়ছে জল্পনা।

First published: 09:34:02 AM Apr 10, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर