corona virus btn
corona virus btn
Loading

দার্জিলিংয়ের বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি, সান্দাকফুতে তুষারপাতে আটকে পর্যটকরা

দার্জিলিংয়ের বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি, সান্দাকফুতে তুষারপাতে আটকে পর্যটকরা

ব‍্যাপক ঝড়-বৃষ্টিতে জেরে বিপর্যস্ত উত্তরবঙ্গ। গত কয়েকদিনের প্রবল তুষারপাতে দার্জিলিং থেকে প্রায় বিচ্ছিন্ন সান্দাকফু, টংলু, কালিপোখরি, মানেভঞ্জন, তুমলিং।

  • Share this:

#শিলিগুড়ি: ব‍্যাপক ঝড়-বৃষ্টিতে জেরে বিপর্যস্ত উত্তরবঙ্গ। গত কয়েকদিনের প্রবল তুষারপাতে দার্জিলিং থেকে প্রায় বিচ্ছিন্ন সান্দাকফু, টংলু, কালিপোখরি, মানেভঞ্জন, তুমলিং। পর্যটকরা আটকে পড়ায় তাঁদের উদ্ধার করা হয়। আজ সকাল থেকে সান্দাকফুর নীচের অংশে শিলাবৃষ্টি হয়। দার্জিলিংয়ের পাশাপািশ ময়নাগুড়ি, শিলিগুিড়তেও ঝড়-বৃষ্টি হয়েছে।

চৈত্র মাস পড়ে গেলেও গত ক’দিন সান্দাকফুতে তুষারপাত হয়ে চলেছে। তুষারপাত হয় টংলু, কালিপোখরি, মানেভঞ্জন, টুমলিনেও। সোমবার সকাল থেকে বৃষ্টি শুরু হয় দার্জিলিংয়ের লেপচা জগৎ, সুখিয়াপোখরিতে। কয়েকটি জায়গায় শিলাবৃষ্টিও হয়। ঝড়-শিলাবৃষ্টিতে বিপর্যস্ত শিলিগুড়ির ময়নাগুড়িও।

রবিবার তুষারপাতে আটকে পড়েন বহু পর্যটক। সোমবার সকাল থেকে সান্দাকফু থেকে তাঁদের নীচে নামানো শুরু হয়। আটকে পড়ে বেশ কয়েকটি গাড়িও। মানেভঞ্জন থেকে টংলুর দিকে রওনা দিলেও সান্দাকফু পৌঁছনো এখনও অনিশ্চিত। সোমবার থেকে বরফ সরিয়ে চলছে রাস্তা পরিষ্কারের কাজ।

সাধারণত মার্চ মাসের এই সময়ে পাহাড়ে ঠান্ডা কমে যায় অনেকটাই। কিন্তু অসময়ের এই তুষারপাতে পর্যটকরা আটকে পড়লেও তাতে মজাও পাচ্ছেন অনেকেই।

First published: March 20, 2017, 4:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर