আন্তঃরাজ্য অস্ত্র কারবারের হদিশ, গ্রেফতার ২– News18 Bengali

আন্তঃরাজ্য অস্ত্র কারবারের হদিশ, গ্রেফতার ২

কারখানা থেকে অস্ত্র পাচারের অভিযোগে এসটিএফের হাতে গ্রেফতার ইছাপুর রাইফেল ফ্যাক্টরির দুই কর্মী।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 22, 2017 06:18 PM IST
আন্তঃরাজ্য অস্ত্র কারবারের হদিশ, গ্রেফতার ২
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 22, 2017 06:18 PM IST

#ব্যারাকপুর: অস্ত্র কারখানাতেই কি রমরমা কারবার ফেঁদে বসেছে অস্ত্র কারবারিরা? কারখানা থেকে অস্ত্র পাচারের অভিযোগে এসটিএফের হাতে গ্রেফতার ইছাপুর রাইফেল ফ্যাক্টরির দুই কর্মী। দীর্ঘদিন ধরেই রাইফেল ফ্যাক্টরি থেকে অস্ত্রের যন্ত্রাংশ সরাচ্ছিল এই দুজন। পরে তা পাচার করা হচ্ছিল বিহার-ঝাড়খণ্ডের মতো রাজ্যে। কড়া নিরাপত্তায় মোড়া ফ্যাক্টরি থেকে কিভাবে অস্ত্র সরাত এই দুজন? ঘটনায় রাইফেল ফ্যাক্টরি আরও কর্মী ও আধিকারিকের জড়িত থাকার সম্ভাবনা।

ইছাপুর রাইফেল ফ্যাক্টরি থেকে কিছুদিন ধরেই খোয়া যাচ্ছিল অস্ত্র তৈরির যন্ত্রাংশ। সেগুলো কোথায় যাচ্ছে, কি হচ্ছে হদিশ পাননি ফ্যাক্টরি কর্তৃপক্ষ। এসটিএফ তদন্তে নামতেই বেরোলো সর্ষের মধ্যে ভূত। গ্রেফতার করা হলো রাইফেল ফ্যাক্টরিরই দুই কর্মীকে। বেশ কিছুদিন ধরেই কারখানা থেকে অস্ত্র তৈরির যন্ত্রাংশ সরাচ্ছিল দুজন। তা পাচার করা হচ্ছিল প্রতিবেশি রাজ্যগুলোতে।

অস্ত্র ও যন্ত্রাংশ উধাও হওয়ার ঘটনায় ব্যারাকপুর কমিশনারেটে অভিযোগ দায়ের করেছিল ইছাপুর রাইফেল ফ্যাক্টরি কর্তৃপক্ষ। তদন্তে নেমেই কারখানার দুই কর্মীকে গ্রেফতার করল এসটিএফ। ধৃতদের কাছ থেকে অস্ত্র ছাড়াও মিলেছে প্রচুর যন্ত্রাংশ ও গুলি।

কারখানার দুই কর্মীকে গ্রেফতার করলেও এখনও বেশ কয়েকটি প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ।

Loading...

রাইফেল ফ্যাক্টরির অন্য কর্মী ও আধিকারিকদের মদতেই কি কাজ করত শম্ভু আর দীপক? প্রাথমিক তদন্ত অন্তত তেমনই ইঙ্গিত দিচ্ছে। এদিন ধৃত দুজনকে আদালতে তোলা হলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত।

First published: 06:18:53 PM Sep 22, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर