পঞ্চায়েত মামলা ফিরল সিঙ্গল বেঞ্চে, মঙ্গলবার দুপুর ২টোয় শুনানি

Elina Datta | News18 Bangla
Updated:Apr 23, 2018 01:12 PM IST
পঞ্চায়েত মামলা ফিরল সিঙ্গল বেঞ্চে, মঙ্গলবার দুপুর ২টোয় শুনানি
File Photo
Elina Datta | News18 Bangla
Updated:Apr 23, 2018 01:12 PM IST

 #কলকাতা: পঞ্চায়েত মামলার ভাগ্য হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের হাতে। মঙ্গলবার বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসে ফের মামলার শুনানি। কাজে এল না কমিশন ও তৃণমূলের আবেদন। মামলায় সিদ্ধান্ত নেওয়ার ভার সিঙ্গল বেঞ্চের হাতেই ছাড়ল বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও অরিন্দম মুখোপাধ্যায়ের বেঞ্চ।

পঞ্চায়েত ভোট কবে? সিদ্ধান্ত নেবে বিচারপতি সুব্রত তালুকদারের সিঙ্গল বেঞ্চ। দীর্ঘ শুনানির পর পঞ্চায়েত মামলা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ভার সিঙ্গল বেঞ্চের হাতেই ছাড়ল ডিভিশন বেঞ্চ। সোমবার এই নির্দেশের পরে আরও অনিশ্চিত পঞ্চায়েত ভোটের ভবিষ্যত।

বিজেপির করা মামলায় পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়া সোমবার পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেন বিচারপতি সুব্রত তালুকদার। সেই স্থগিতাদেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় তৃণমূল ও রাজ্য নির্বাচন কমিশন। সোমবার ডিভিশন বেঞ্চে শুনানি শুরু হতেই দ্রুত বদলায় পরিস্থিতি।

সিঙ্গল বেঞ্চের রায় নিয়ে প্রশ্ন তোলায় আদালতের তোপের মুখে পড়ে মামলাকারী ৷ বর্তমান পঞ্চায়েতের মেয়াদ নিয়ে তথ্য চান বিচারপতি ৷ অগাস্ট মাস পর্যন্ত পঞ্চায়েতের মেয়াদ জেনে পাল্টা প্রশ্ন ডিভিশন বেঞ্চের ৷ শুনানিতে আদালতের প্রশ্নের উত্তর ছিল না কমিশনের সচিবের কাছে ৷ সিঙ্গল বেঞ্চ এই মামলা শোনার যোগ্য নয় বলে দাবি করেন তৃণমূলের আইনজীবী ৷ এনিয়ে সুপ্রিম কোর্টের রায়ের প্রসঙ্গ টানে ডিভিশন বেঞ্চ ৷ এই প্রেক্ষিতে সিঙ্গল বেঞ্চের ওপর ভরসা রাখার পরামর্শ৷ প্রয়োজনে প্রতিদিন শুনানি করে মামলার ফয়সালা ৷

শুনানির শেষ পর্বেই স্পষ্ট হয়ে গিয়েছিল, সিঙ্গল বেঞ্চেই ফিরতে চলেছে পঞ্চায়েত মামলা। এরই মধ্যে পঞ্চায়েত ভোট নিয়ে স্থগিতাদেশে মেয়াদও মঙ্গলবার পর্যন্ত বাড়ায় বিচারপতি সুব্রত তালুকদারের সিঙ্গল বেঞ্চ। পৌনে পাঁচটায় রায় ঘোষণা হতেই ফের অনিশ্চিত পঞ্চায়েত ভোটের ভবিষ্যৎ।

First published: 06:15:43 PM Apr 16, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर