সকালটা শুরু হোক কেটলের হুইসেলে ...

রোজই তো ঝটপট ডিম, ওমলেট চায়ের কাপে চিনা বা বাদ চিনি ৷ কিংবা আপেলে এক কামড়, এক গ্লাস দুধে গলা ভেজানো ৷

Akash Misra | News18 Bangla
Updated:Dec 17, 2017 07:47 PM IST
সকালটা শুরু হোক কেটলের হুইসেলে ...
The Whistling Kettle
Akash Misra | News18 Bangla
Updated:Dec 17, 2017 07:47 PM IST

#কলকাতা: রোজই তো ঝটপট ডিম, ওমলেট চায়ের কাপে চিনি বা চিনি বাদ৷ কিংবা আপেলে এক কামড়, এক গ্লাস দুধে গলা ভেজানো ৷ তারপর কোনওমতে কাগজের হেডলাইনে নজর দিয়ে, ফিটফাট বাবুবিবি-র রোজকার দৌঁড় ! একঘেঁয়ে লাইফ আর তার একঘেঁয়ে ব্যাঞ্জন ৷ কলকাতার অপর নাম যেখানে সিটি অফ জয়, সেখানে কি এই সব মানায়?

ভাবছেন এ আবার কী সব কাণ্ড ! এটাই ভাবছেন, সেই বুঝি লাইফস্টাইল পাল্টানো নিয়ে ভারি ভারি কাব্য ৷ বলি কী এ আবার লাইফস্টাইল নয়, বরং সকালটা পালটে দিন ৷ অ্যালার্ম ঘড়ির পরেই, কান পাতুন কেটলের হুইসেলে ৷ শীত যখন এসেই পড়েছে শহর কলকাতায়, তো সকাল না হয় শুরু হোক গড়িয়াহাট থেকে !

ব্যাপারটা না হয় একটু খোলসা করা যাক ৷ শহরে রোজ রোজ নতুন রেস্তোরাঁ, নতুন ক্যাফে ৷ বলা ভালো বাঙালির জিভে নতুন নতুন স্বাদ দিতে শহর এখন এক্কেবারে রেডি, নানা রকম রসনা নিয়ে ৷ আর সেই দলেই নতুন সংযোজন হুইসলিং কেটল ! যেখানে ব্রেকফাস্ট মনে করাবে দার্জিলিংকে ৷ মনে করাবে কেভেনটারসের ইংলিশ ব্রেকফাস্ট প্ল্যাটার ও নাথমুলার চা-কে ! হ্যাঁ, গড়িয়াহাটে একটুকরো দার্জিলিঙের স্বাদই নিয়ে এসেছে হুইসলিং কেটল !

তা ম্যেনুতে রয়েছে কী কী ?

ইংলিশ ব্রেকফাস্ট প্ল্যাটার- (পর্ক)

Loading...

এই প্ল্যাটারে থাকছে সসেজ, বেকন, হ্যাম, বেকড বিনস, ডিম, স্ম্যাসড পটেটো, সঙ্গে গ্রিলড করা টমেটো ও টোস্ট ৷ এই প্ল্যাটারের স্বাদ পেতে খরচ পড়বে, ৩৯৯ টাকা (ট্যাক্স আলাদা)

food 3

চিকেন কম্বো

হুইসিলিং কেটলের রান্নাঘরে একেবারে নতুন এন্ট্রি চিকেন কম্বো ! এই প্ল্যাটারে থাকবে ২ পিস চিকেন সসেজ, ২ পিস চিকেন সালামি, সঙ্গে স্ম্যাসড পটেটো, মাশরুম, ১ টি গ্রিলড টমেটো, ২ টোস্ট ও ২ সানি সাইড আপ ৷ খরচ পড়বে ৩৯৯ টাকা (ট্যাক্স আলাদা)

food 2

স্টাফড ফারমার এগ

ব্রোকলি, মাশরুম, লঙ্কা, লেটুস সঙ্গে সানি সাইড আপ ! টোস্টও থাকছে এই ম্যেনুতে৷ দাম পড়বে ১৬০টাকা (ট্যাক্স আলাদা)

ফ্রেঞ্চ টোস্ট ও মধু সহযোগে বেকন !

ফ্রেঞ্চ টোস্টের সঙ্গে যদি মধু সহযোগে বেকন থাকে? ব্যাপারটা কেমন হবে? সকালবেলা এই রকমই এক মধুর স্বাদে ডুব দিতে হুইসলিং কেটলে খরচা পড়বে ১৮০ টাকা (ট্যাক্স আলাদা) !

হুইসিলিং কেটলের কো-ফাউন্ডার শৈলেশ সারদার কথায়,

‘বাঙালি মানেই তো দার্জিলিং ৷ আর দার্জিলিং মানেই চা আর দেদার খাওয়া-দাওয়া ৷ আর সেই তালিকাই কেভেন্টারস তো মাস্ট ৷ সেই কনসেপ্টটাই হুইসলিং কেটলের মধ্যে দিয়ে শহরে নিয়ে আসা ! ’

তবে এই ম্যেনুতেই শেষ নয়, কেটলের রান্নাঘরে প্রচুর সরঞ্জাম ৷ নানা স্বাদের চা খেতে পৌঁছে যেতে পারেন এখানে ৷ হালকা মিউজিক, গরম গরম ব্রেকফাস্ট, সঙ্গে চায়ের ধোঁয়ায় দিনটা শুরু হবে একেবারে অন্যভাবে ৷ কথায় আছে না, যার শুরু ভালো, তার শেষও ভালো !

ঠিকানা-

The Whistling Kettle

Location : 23/3, Gariahat Rd, Kankulia, Dhakuria, Kolkata, West Bengal 700029 (Near Golpark Mouchak)

Timing : TUESDAY - SUNDAY - 8.30 am Onwards. & MONDAY- 12 pm Onwards.

First published: 06:20:15 PM Dec 17, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर