সারা দেশে কাল থেকে শুরু পবিত্র রমজান মাস

শুরু হতে চলেছে পবিত্র রমজান । আগামিকাল ১৭মে বৃহস্পতিবার থেকেই শুরু হবে রমজানের উপবাস । চাঁদ দেখার উপর ভিত্তি করেই এই মাসের সূচনা ও সমাপ্তি নির্ধারণ করা হয় । সেই মতো আগামিকাল থেকে মুসলিম সম্প্রদায়ভুক্ত মানুষরা শুরু করবেন রোজা রাখা ।

Simli Raha | News18 Bangla
Updated:May 16, 2018 10:42 PM IST
সারা দেশে কাল থেকে শুরু পবিত্র রমজান মাস
Simli Raha | News18 Bangla
Updated:May 16, 2018 10:42 PM IST

#নয়াদিল্লি: শুরু হতে চলেছে পবিত্র রমজান । আগামিকাল ১৭মে বৃহস্পতিবার থেকেই শুরু হবে রমজানের উপবাস । চাঁদ দেখার উপর ভিত্তি করেই এই মাসের সূচনা ও সমাপ্তি নির্ধারণ করা হয় । সেই মতো আগামিকাল থেকে মুসলিম সম্প্রদায়ভুক্ত মানুষরা শুরু করবেন রোজা রাখা ।

 এদিন দুপুর ১টা নাগাদ নয়াদিল্লির জফর মার্গে রুয়াত-ই-হিলাল কমিটি এবং ইমারাত-ই-শারাইয়া-হিন্দ-এর বৈঠক হয় । বৈঠকে চাঁদ দেখার বিষয়টি আলোচিত হয় । সেখানে বলা হয়, বুধবার তামিলনাড়ু, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশের বেশকিছু জায়গায় চাঁদ দেখা গিয়েছে । বিভিন্ন জায়গায় চাঁদ দেখা সংক্রান্ত বিষয়ে নিযুক্ত কাজি সাহেবরা এই তথ্য জানিয়েছেন । এরপরেই আগামিকাল থেকে রামজান মাসের সূচনার কথা ঘোষণা করে রুয়াত-ই-হিলাল কমিটি এবং ইমারাত-ই-শারাইয়া-হিন্দ ।

ভারতের পাশাপাশি সৌদি আরব, ইন্দোনেশিয়া, ইজিপ্ট-সহ পশ্চিমের একাধিক দেশে কাল থেকেই শুরু হচ্ছে রমজান মাস । যদিও চাঁদ দেখা না যাওয়ায় বাংলাদেশে শুক্রবার থেকে শুরু হবে রোজা রাখা । বৃহস্পতিবার থেকে শুরু হবে তারাবি নামাজ।

First published: 10:40:53 PM May 16, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर