সন্ত্রাসবাদ দমনে ভারতকে সাহায্য করবে সৌদি-আরব: মহম্মদ বিন সলমন

সন্ত্রাসবাদ দমনে ভারতকে সাহায্য করবে সৌদি-আরব: মহম্মদ বিন সলমন
  • Share this:

#নয়াদিল্লি: পুলওয়ামা হামলার আবহেই পাকিস্তান সফর সেরে ভারতে এসেছেন সৌদি ক্রাউন প্রিন্স মহম্মদ বিন সলমন । ভারত-সৌদি আরব কূটনৈতিক সম্পর্ক আরও দৃঢ় করতেই এই সফর বলে জানিয়েছেন সলমন ।

আজ নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সৌদি প্রিন্স সলমন যৌথ বিবৃতি দিয়েছেন ও সেই বক্তব্যকালীনই সলমন জানিয়েছেন চরমপন্থা ও সন্ত্রাসবাদ দুই দেশের পক্ষেই উদ্বেগজনক । ভারতের সঙ্গে যথেষ্ট বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সৌদি আরবের ও সেই কারণে সন্ত্রাসবাদ মোকাবিলায় ভারতের সঙ্গে সবরকম সহযোগীতা করবে সৌদি আরব ।দুই দেশের সুরক্ষাব্যবস্থা আরও উন্নত করতে এই সহযোগীতা খুবই গুরুত্বপূর্ণ হবে, জানিয়েছেন সলমন ।

পুলওয়ামা হামলা নিয়ে ভারত-পাক উত্তেজনার মধ্যেই পাক সফর সেরে ভারতে এসেছেন মহম্মদ বিন সলমন ও সেই নিয়ে বিতর্ক চলছেই । সেই প্রসঙ্গে মোদি জানিয়েছেন ভারত ও সৌদি আরবের সম্পর্ক অনেক পুরনো । সন্ত্রাস সমর্থনকারী যে কোনও রাষ্ট্রকেই ছেড়ে কথা বলবে না ভারত, পাকিস্তানকে ইঙ্গিতপূর্ণ হুঁশিয়ারিও দিয়েছেন মোদি ।

‘সামরিকবাহিনীর পাপেট তিনি, বক্তব্য রাখার আগে ওঁদের পরামর্শ নেন’, বিস্ফোরক ইমরান খানের প্রাক্তন স্ত্রী

আঞ্চলিক শান্তি বজায় রাখতে ভারত ও সৌদি আরব একসঙ্গে কাজ করবে । নিরাপত্তা ক্ষেত্রেও এই সম্পর্ক দুই দেশকে সাহায্য করবে বিশেষ করবে বিশেষতঃ সাইবার সুরক্ষা, সন্ত্রাসদমন ও উপকূলীয় সুরক্ষার জন্য এই সম্পর্ক প্রয়োজন , জানিয়েছেন মোদি ।

First published: February 20, 2019, 2:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर