মোর্চা নেতার মৃত্যুর প্রতিবাদে বনধে স্বাভাবিক দার্জিলিং, মিশ্র প্রভাব কালিম্পঙে

Elina Datta | News18 Bangla
Updated:Oct 26, 2017 12:32 PM IST
মোর্চা নেতার মৃত্যুর প্রতিবাদে বনধে স্বাভাবিক দার্জিলিং, মিশ্র প্রভাব কালিম্পঙে
নিজস্ব চিত্র
Elina Datta | News18 Bangla
Updated:Oct 26, 2017 12:32 PM IST

#দার্জিলিং: কালিম্পঙের কাউন্সিলর বরুণ ভুজেলের মৃত্যুর প্রতিবাদে গুরুংপন্থী যুবমোর্চার ডাকা বন্ধের কোনও প্রভাব পড়ল না পাহাড়ে। দার্জিলিং, কার্শিয়ং, মিরিকে জনজীবন স্বাভাবিক রয়েছে। পর্যটকদের আনাগোনাও চোখে পড়েছে।

তবে মিশ্র প্রতিক্রিয়া কালিম্পঙে। এই এলাকার বেশিরভাগ দোকান বাজারই বন্ধ। তবে খোলা রয়েছে স্কুল কলেজ, যানবাহনও চলছে। ছাত্রছাত্রীদের হাজিরার সংখ্যাও স্বাভাবিক। আজই কলকাতা থেকে বরুণ ভুজেলের দেহ পৌঁছবে কালিম্পঙে। সেখানেই তাঁর দেহ নিয়ে মিছিল করবেন মোর্চা অনুগামীরা।

এসএসকেএমে মৃত্যু মোর্চা নেতা বরুণ ভুজেলের। মোর্চার কেন্দ্রীয় কমিটির সদস্য বরুণ ছিলেন কালিম্পং পুরসভার প্রতিনিধিও। বিভিন্ন সরকারি ভবনে আগুন লাগানোর অভিযোগে চার মাস আগে তাঁকে গ্রেফতার করা হয়। অগ্নাশয়ের সমস্যায় ভুগছিলেন তিনি। জেলে থাকাকালীন অসুস্থ হওয়ায় এসএসকেএমে আনা হয়। বুধবার সেখানেই মৃত্যু হয় তাঁর। ভুজেলের মৃত্যুতে শোকের ছায়া কালিম্পঙে। ঘটনার বিচারবিভাগীয় তদন্ত দাবি করেছেন বিনয় তামাঙ।

চার মাস আগে গ্রেফতার হন কালিম্পঙ পুরসভার ষোল নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বরুণ ভুজেল। ১৬-ই জুন ট্যুরিস্ট লজ ও রেশমশিল্প অফিসে আগুন লাগানোর ঘটনায় ভুজেল-সহ মোর্চার চার সদস্যকে গ্রেফতার করা হয়। আগে থেকেই অগ্নাশয়ের সমস্যায় ভুগছিলেন তিনি। শিলিগুড়ির বাগরাকোট জেলে বন্দি ছিলেন ভুজেল। জেলে অসুস্থ বোধ করায় তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আনা হয় এসএসকেএমে। বুধবার সকালে সেখানেই মৃত্যু হয় মোর্চা নেতার।

ভুজেলের মৃত্যুতে শোকের ছায়া কালিম্পঙে। ডাম্বারচকে তাঁর ছবির সামনে শ্রদ্ধাজ্ঞাপন করেন পুরসভার প্রাক্তন কাউন্সিলররা। ছিলেন অনেক সাধারণ মানুষও। কালো পতাকা নিয়ে মিছিলও হয়। বন্ধ ছিল বাজার, দোকানপাট। তবে যান চলাচল স্বাভাবিক ছিল।

এদিকে বরুণ ভুজেলের মৃত্যুতে এক অডিওবার্তায় পাহাড়ে দোকান বাজার বন্ধ রাখার আবেদন জানান গুরুঙ । যদিও দার্জিলিং, মিরিক, কার্শিয়ঙে পরিস্থিতি এদিন স্বাভাবিক ছিল। দোকানবাজার খোলা ।

First published: 12:32:08 PM Oct 26, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर